• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপে সেরা হয়ে আইপিএলকে ওয়ার্নারের জবাব


ক্রীড়া ডেস্ক নভেম্বর ১৫, ২০২১, ০৭:৩৯ এএম
বিশ্বকাপে সেরা হয়ে আইপিএলকে ওয়ার্নারের জবাব

ঢাকা: পর্দা নামলো টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের। নতুন বিশ্ব চ্যাম্পিয়ন পেল ক্রিকেট বিশ্ব। নিউ জিল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছে অজিরা। 

ফাইনালে ৩৮ বলে ৫৩ রানের ইনিংস খেলে অস্ট্রেলিয়ার জয়ে দারুণ অবদান রাখেন ডেভিড ওয়ার্নার। মিচেল মার্শের দিনে তিনি ম্যাচসেরা না হলেও পেয়েছেন আরও বড় পুরস্কার। হয়েছেন টুর্নামেন্ট সেরা।

বিশ্বকাপ শুরুর আগে রীতিমতো ভয়াবহ অফফর্মে ছিলেন অস্ট্রেলিয়ার বাঁহাতি ওপেনার ডেভিড ওয়ার্নার। যে কারণে তাকে আইপিএলের মূল একাদশ থেকে ছুড়ে ফেলা হয়। এমনকি একটি ম্যাচে দলের সঙ্গে মাঠে না এনে, রেখে আসা হয় টিম হোটেলে।

সেই ওয়ার্নারই জাতীয় দলের জার্সিতে যেন পুরোপুরি ভিন্ন এক ব্যাটার। যিনি ধারাবাহিক উজ্জ্বল পারফরম্যান্সে জিতে নিয়েছেন বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার। অস্ট্রেলিয়ার প্রথম ক্রিকেটার হিসেবে এ পুরস্কার জিতলেন তিনি। তাই বলাই যায় বিশ্বকাপে সেরা হয়ে আইপিএলকে জবাবটা ভালোই দিলেন ওয়ার্নার।

ওয়ার্নারের ব্যাট থেকে বিশ্বকাপের গুরুত্বপূর্ণ সব ম্যাচে এসেছে মহামূল্যবান একেকটি ইনিংস। নিউজিল্যান্ডের বিপক্ষে ফাইনালেও তার ব্যাট থেকে এসেছে ৩৭ বলে ৫৩ রানের ঝকঝকে ইনিংস। সবমিলিয়ে বিশ্বকাপের সাত ম্যাচ খেলে তিন ফিফটিতে ২৮৯ রান করেছেন ওয়ার্নার। যা কি না এবারের আসরের দ্বিতীয় সর্বোচ্চ রান। ফাইনালে ৫৩ রান করার আগে পাকিস্তানের বিপক্ষে সেমিফাইনালেও করেছিলেন ৪৯ রান।

এবারের বিশ্বকাপের ওয়ার্নারের সর্বোচ্চ ইনিংসটি ৮৯ রানের। যা তিনি খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সুপার টুয়েলভের শেষ ম্যাচটিতে। সেই ম্যাচে বড় জয়ের কল্যাণেই সেমির টিকিট পেয়েছিল অস্ট্রেলিয়া।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!