• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

বাংলাদেশি দর্শকদের হাতে পাকিস্তানের পতাকা, যা বললেন মাশরাফি


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২০, ২০২১, ১১:৪৬ এএম
বাংলাদেশি দর্শকদের হাতে পাকিস্তানের পতাকা, যা বললেন মাশরাফি

ছবি : সংগৃহীত

ঢাকা : দীর্ঘ কয়েকমাস পর মাঠে ফিরেছে দর্শক। বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ দিয়ে এই যাত্রা শুরু।  এর আগে বেশ কয়েকটি সিরিজ অনুষ্ঠিত হলেও করোনার কারণে গ্যালারিতে দর্শক প্রবেশের অনুমতি ছিল না।

শুক্রবার (১৯ নভেম্বর) মিরপুরে প্রথম টি-টোয়েন্টিতে করোনাবিধি মেনে দর্শকরা গ্যালারিতে বসে খেলা উপভোগের সুযোগ মিলেছে। গ্যালারিতে পাকিস্তান দল সমর্থকদের উপস্থিতিও দেখা গেছে। ছিল চোখে পড়ার মতো। 

ম্যাচের শেষ ওভারের দ্বিতীয় বলে ছক্কা হাঁকিয়ে পাকিস্তানের জয় নিশ্চিত করেন দলের সহ-অধিনায়ক শাদাব খান। এসময় পাকিস্তান সমর্থকদের উচ্ছ্বাস ছড়িয়ে পড়ে স্টেডিয়ামজুড়ে।

এদিকে মাঠের বাইরে পাকিস্তানের জার্সি গায়ে এক বাংলাদেশি যুবকের ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগানের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

বাংলাদেশের খেলায় অন্য দলকে এভাবে সমর্থন দেওয়া মানতে পারছেন না বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। 

শুক্রবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যক্তিগত টাইমলাইনে এ নিয়ে স্ট্যাটাস দিয়েছেন মাশরাফি। 

তিনি লিখেছেন, ‘খেলার সঙ্গে কোনো কিছু মেলানো যায় না এটা ঠিক। কিন্তু খেলাটা যখন আমাদের দেশে আর খেলছে আমাদের দেশ, সেখানে অন্য যে দেশই খেলুক না কেন, তাদের পতাকা তাদের দেশের মানুষ ছাড়া আমাদের দেশের মানুষ উড়াবে, এটা দেখে সত্যি কষ্ট লাগে।’  

সবাইকে বাংলাদেশ চিৎকারে গ্যালারি মাতানোর আহ্বান জানিয়ে তিনি আরও লিখেছেন, ‘যে যাই বলুক, ভাই দেশটা কিন্তু আপনার। আজ হয়নি তো কাল হবে, না হলে পরশু হবে। আপনারা পাশে না থাকলে আর হবেই না। হারি বা জিতি স্টেডিয়ামে আমাদের দেশের পতাকা উড়ুক, চিৎকার হোক বাংলাদেশ।’

এর আগে বাংলাদেশে পা রেখে পাকিস্তান দল মিরপুরের বিসিবি একাডেমি মাঠে অনুশীলনের সময় মাঠে পতাকা ওড়ায়। তাতে তৈরি হয় ক্ষোভ। শেষমেশ বিসিবি থেকে অনুমতিও চাইতে হয়েছে দলটিকে। 

এরপর এক আনুষ্ঠানিক বিবৃতিও দেয় পাকিস্তান দল। সেখানে জানানো হয় এ কেতার প্রচলন হয়েছে পাকিস্তানের প্রধান কোচ হয়ে সাকলাইন মুশতাক আসার পর। যেটা তারা ঘরের মাঠে নিউজিল্যান্ডের মুখোমুখি হওয়ার প্রস্তুতি নেওয়ার সময় পালন করেছে, এরপর বিশ্বকাপে সংযুক্ত আরব আমিরাতের মাটিতেও পতাকা উড়িয়ে অনুশীলন করতে দেখা গেছে বাবর আজমদের।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!