• ঢাকা
  • শনিবার, ২৫ মে, ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

সেরা করদাতার পুরস্কার পেলেন মাহমুদুল্লাহ রিয়াদ


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২৪, ২০২১, ০১:৫৮ পিএম
সেরা করদাতার পুরস্কার পেলেন মাহমুদুল্লাহ রিয়াদ

পদক নিচ্ছেন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ

ঢাকা : সেরা করদাতা হিসেবে পুরস্কার পেয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। রিয়াদের হাতে ক্রেস্ট তুলে দেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম। ২০২০-২১ করবর্ষের জন্য সেরা করদাতার পদক পান রিয়াদ। 

বুধবার (২৪ নভেম্বর) রাজধানীর অফিসার্স ক্লাবে ২০২০-২১ করবর্ষের সেরা ১৪১ জন করদাতাকে সম্মাননা দেয় জাতীয় রাজস্ব বোর্ড। সেরা করদাতাদের হাতে ক্রেস্ট ও সম্মাননাপত্র তুলে দেন প্রধান অতিথি অর্থমন্ত্রী।

২০২০-২১ করবর্ষের জন্য সেরা করদাতা হিসেবে ক্রীড়াবিদ ক্যাটাগরিতে নির্বাচিত হয়েছেন রিয়াদসহ, ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল খান ও জাতীয় দলের ব্যাটিং অলরাউন্ডার সৌম্য সরকার।

২০২০-২১ করবর্ষের জন্য সেরা করদাতা হিসেবে তাদের নাম গ্যাজেট আকারে প্রকাশ করে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। তালিকায় জ্যেষ্ঠ নাগরিক, ব্যবসায়ী, শিল্পীসহ বিভিন্ন শাখায় ১৪১ ব্যক্তি, প্রতিষ্ঠান ও সংস্থাকে সেরা করদাতা হিসেবে নির্বাচিত করা হয়েছে।

আয়ের উৎস বা পেশার ১৩ ক্যাটাগরি হলো ব্যবসায়ী, বেতনভোগী, চিকিৎসক, সাংবাদিক, আইনজীবী, প্রকৌশলী, স্থপতি, হিসাববিদ, নতুন করদাতা, খেলোয়াড়, অভিনেতা-অভিনেত্রী, শিল্পী (গায়ক-গায়িকা) এবং অন্যান্য।

নীতিমালা অনুযায়ী, ট্যাক্স কার্ডধারীরা বিভিন্ন জাতীয় অনুষ্ঠান এবং স্থানীয় সরকার আয়োজিত নাগরিক সংবর্ধনায় আমন্ত্রণ পাবেন। তারা সড়ক, বিমান বা নৌপথের ভ্রমণে টিকিট পাওয়ার ক্ষেত্রে অগ্রাধিকারসহ বেশ কিছু সরকারি সুবিধা পাবেন।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!