• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

শেষ হচ্ছে অপেক্ষার পালা, মুখোমুখি দুই তারকা


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ২৪, ২০২২, ১১:৫১ এএম
শেষ হচ্ছে অপেক্ষার পালা, মুখোমুখি দুই তারকা

ফাইল ছবি

ঢাকা : ক্রিকেটের দুই বিভাগের এ দুই তারকাকে মাঠে পেলে ম্যাচের উন্মাদনা বেড়ে যাওয়া স্বাভাবিক। বঙ্গবন্ধু বিপিএলের জৌলুসও বাড়বে তাতে।

সোমবার (২৪ জানুয়ারি) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দুপুর সাড়ে ১২টায় গেইলের ফরচুন বরিশালের মুখোমুখি হবে মিনিস্টার গ্রুপ ঢাকা। যে ম্যাচ জিতে বরিশাল চেষ্টা করবে জয়ের ছন্দ ধরে রাখতে। আর এই ম্যাচেই দেখা যাবে মাশরাফি ও গেইলকে। গেইল খেলবেন বরিশালের হয়ে। আর মাশরাফি খেলবেন ঢাকার হয়ে। 

এদিকে ক্রিস গেইল ঢাকায় পৌঁছে স্বভাবসুলভ ভঙ্গিতেই বললেন, এসে গেছে 'ইউনিভার্স বস'। তার সাম্প্রতিক ব্যাটিং পারফরম্যান্স ইউনিভার্স বসের মতো না হলেও জনপ্রিয়তা হারাননি একটুও। এই ৪২ বছর বয়সেও তার আমুদে চলনবলন ক্রিকেট সমর্থকদের রোমাঞ্চিত করে। সব ঠিক থাকলে আজ বিপিএলের মাঠে দেখা যেতে পারে তাকে। শূন্য গ্যালারি থেকেও অদৃশ্য সমর্থনে ভাসতে পারেন 'ইউনিভার্স বস'। আর তার ব্যাট জ্বলে উঠলে উজ্জ্বল হবে ফরচুন বরিশালের মুখ।

গেইলের ফরচুন বরিশালে যোগ দেওয়ার দিন ঢাকায় মিডিয়ার ফোকাস কেড়ে নেন বাংলাদেশের ক্রিকেটের জনপ্রিয় তারকা মাশরাফি বিন মুর্তজা। বরিশালের বিপক্ষে ম্যাচ খেলার জন্যই হয়তো গতকাল একাডেমির সেন্টার উইকেটে বোলিং করলেন মিনিস্টার গ্রুপ ঢাকার এ পেসার। নড়াইল এক্সপ্রেসের বোলিংয়ে সে ধার না থাকলেও তাকে মাঠে দেখার আগ্রহ কমেনি।

কোচ খালেদ মাহমুদ সুজনের বিশ্বাস, ভালো ক্রিকেট খেলে জয় নিয়ে মাঠ ছাড়বে তার দল, 'কালকের (আজ) ম্যাচের দুটি দলই ভালো। নামের দিক দিয়ে দেখলে আমাদেরটা বেশি ভালো। সাকিব বিশ্বসেরা অলরাউন্ডার, গেইল ও ব্রাভো আছে। আমরা তো চাইব ভালো ক্রিকেট খেলে ম্যাচটা জিততে।'

বরিশালের কোচের দৃষ্টিতে উইকেট রানের জন্য ভালো হলেও প্রথম ম্যাচে কাঙ্ক্ষিত পারফরম্যান্স করতে পারেনি তার দল। তার মতে, 'প্রথম ম্যাচে আমাদের উইকেট আমি মনে করি না যে এত খারাপ ছিল। আমাদের এর থেকে ভালো ব্যাটিং করা উচিত ছিল মনে হয়। ১২৫ হয়েছে, আমার মনে হয় ১৫০ থেকে ১৬০ হওয়ার মতো উইকেট ছিল। কিন্তু কোনো অভিযোগ নেই, এখন দুটি দলের জন্য তো একই রকম দাঁড়াচ্ছে। এটাকে মানিয়ে নিয়ে খেলতে হবে। তবে ছোট্ট করে বললে, যেরকমটা আশা করছি ভালো হবে, ওরকমটা হচ্ছে না উইকেট।'

বরিশালের চেয়েও ঢাকার জন্য ম্যাচটি বেশি গুরুত্বপূর্ণ। টানা দুই ম্যাচ হারের পর জয়ের খোঁজে নামবে তারা। বেশিরভাগ সিনিয়র ক্রিকেটার নিয়ে গড়া ঢাকা টানা দুই দিন রাতে ম্যাচ খেলেছে। খুলনা টাইগার্সের বিপক্ষে বিশাল স্কোর করেও জিততে পারেনি। শনিবার চট্টগ্রামের কাছে হেরেছে ব্যাটিং ক্লিক না করায়। বরিশালের কাছে হেরে গেলে ব্যাকফুটে চলে যাবে তারা। মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে ঢাকার পারফরমার বলতে একা তামিম ইকবাল। টানা দুই ম্যাচে হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন তিনি। যদিও তার পঞ্চাশ ছোঁয়া ইনিংস দলের উপকারে আসেনি।

ঢাকার চেয়ে বরিশালের বোলিং লাইনআপ অনেক বেশি শক্তিশালী। সাকিব, নাঈম হাসান, জ্যাক লিনটটের মতো স্পিনার খেলছে। পেস বিভাগে আন্দ্রে রাসেল, আলজারি জোসেফ ভালো ছন্দে আছে। কন্ডিশনের সুবিধা পেলে ঢাকার ব্যাটারদের টালমাটাল করতে পারেন সাকিবরা। কভিডমুক্ত হয়ে উইকেটরক্ষক ব্যাটার নুরুল হাসান সোহান ফেরায় বরিশালের একাদশে পরিবর্তন করা হবে। সেদিক থেকে উভয় দলের চেষ্টা থাকবে ভালো ক্রিকেট খেলে জয় দিয়ে ম্যাচ শেষ করা।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!