• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

একাদশে মোস্তাফিজ, ব্যাটিংয়ে বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক আগস্ট ১০, ২০২২, ১২:৫১ পিএম
একাদশে মোস্তাফিজ, ব্যাটিংয়ে বাংলাদেশ

ছবি : সংগৃহীত

ঢাকা: হারারে স্পোর্টস ক্লাবে আজ ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে জিম্বাবুয়ের মুখোমুখি বাংলাদেশ। এই ম্যাচে আগে ব্যাট করবে বাংলাদেশ। টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন জিম্বাবুয়ের নতুন অধিনায়ক সিকান্দার রাজা। আর এই সিরিজে একটি ম্যাচেও টসে জিততে পারেনি বাংলাদেশ দল। 

শেষ ম্যাচে বাংলাদেশে একাদশে দুই পরিবর্তন এসেছে। চোট থেকে ফিরেছেন মোস্তাফিজুর রহমান। এছাড়া পেসার এবাদাত হোসেনের অভিষেক করা হয়েছে। বাদ পড়েছেন তাসকিন ও শরিফুল। 

এদিকে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষটি মধ্য দিয়ে এই সংস্করণে বাংলাদেশের ৪০০তম ম্যাচও আজ। নিজুত ক্রিকেটপ্রেমীর মনে প্রশ্ন— মাইলফলক উদযাপন করতে পারবে তো বাংলাদেশ! নাকি ধবলধোলাই হয়ে বিমানের টিকিট কাটবে। 

এখন পর্যন্ত ৩৯৯টি ওয়ানডে ম্যাচ খেলেছে বাংলাদেশ। যেখানে জয় ১৪৩ ম্যাচে আর পরাজয় ২৪৯টিতে, ফল আসেনি বাকি সাত ম্যাচে।

২০০৪ সালে নিজেদের ১০০তম ওয়ানডেতে ভারতকে ১৫ রানে হারিয়েছিল বাংলাদেশ। পাঁচ বছর পর ২০০তম ওয়ানডে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় ৩ উইকেটে। আর ২০১৫ সালের বিশ্বকাপে ৩০০তম ওয়ানডেতে ভারতের কাছে পরাজয় ১০৯ রানে।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), এনামুল হক, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, এবাদাত হোসেন, তাইজুল ইসলাম, হাসান মাহমুদ।

জিম্বাবুয়ে একাদশ : সিকান্দার রাজা (অধিনায়ক), তাকুদজওয়ানাশে কাইতানো, তাদিওয়ানাশে মারুমানি, ইনোসেন্ট কাইয়া, ওয়েসলি মাধভেরে, ক্লাইভ মাদান্দে (উইকেটরক্ষল), টনি মুনিওঙ্গা, ব্র্যাডলি ইভান্স, ভিক্টর নায়ুচি, রিচার্ড এনগারাভা ও তানাকা চিভাঙ্গা।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!