• ঢাকা
  • শনিবার, ১৫ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

দল থেকে ‘পালালেন’ পাকিস্তানের দুই খেলোয়াড়


ক্রীড়া ডেস্ক আগস্ট ১১, ২০২২, ১২:৫২ পিএম
দল থেকে ‘পালালেন’ পাকিস্তানের দুই খেলোয়াড়

ঢাকা: এর আগে বার্মিংহাম কমনওয়েলথ থেকে শ্রীলঙ্কা দলের নয়জন খেলোয়াড় এবং একজন কর্মকর্তাও গেমস ভিলেজ থেকে পালিয়ে যান। তাদের মধ্যে তিনজনকে ধরতে পেরেছে পুলিশ।

আর এবার পাকিস্তানের দুই খেলোয়াড় পালিয়ে গেলেন। তারা হলেন, দুই বক্সার সুলেমান বালুচ ও নাজিরুল্লাহ খান। পাকিস্তানের অলিম্পিক দলের সঙ্গে দেশে ফেরার বদলে বার্মিংহাম থেকে তারা দুজন পালিয়ে গেছেন বলে ধারণা করা হচ্ছে।

পাকিস্তান অলিম্পিক অ্যাসোসিয়েশন সংবাদমাধ্যমে এ খবর নিশ্চিত করেছে। এ ঘটনায় এরই মধ্যে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন দেশটির বক্সিং ফেডারেশনের সেক্রেটারি নাসির ইজাজ।

কমনওয়েলথ গেমস শেষ করে মঙ্গলবার দেশের উদ্দেশে রওনা হওয়ার প্রস্তুতি নিচ্ছিলো পাকিস্তানের অলিম্পিক দল। তখন থেকেই সুলেমান ও নাজিরুল্লাহকে কোথাও পাওয়া যাচ্ছিল না।

সতর্কতাস্বরুপ তাৎক্ষণিকভাবে এ দুজনের উধাও হওয়ার ব্যাপারে যথাযথ কর্তৃপক্ষকে জানানো হয়েছে। পাশাপাশি যুক্তরাজ্যের পাকিস্তান দূতাবাসকেও এ বিষয়ে অবহিত করা হয়েছে।

উধাও তথা পালিয়ে এ দুই বক্সারই পাকিস্তান আর্মির সদস্য। তদন্ত কমিটির প্রধান নাসির জানিয়েছেন, এরই মধ্যে পাকিস্তান আর্মির পক্ষ থেকে সুলেমান ও নাজিরুল্লাহর পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। এই ঘটনায় যে কঠোর শাস্তির মুখোমুখি হতে হবে সেটিও সতর্ক করে দেওয়া হয়েছে।

পাকিস্তানের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম দ্য ডনে নাসির বলেছেন, ‘ইংল্যান্ডে যাওয়ার আগে ৩০ লাখ রুপির বন্ডে সই করে ফেরার নিশ্চয়তা দিয়েছিলেন পালিয়ে যাওয়া বক্সাররা। তাদের পক্ষে বেশিদিন যুক্তরাজ্যে পালিয়ে থাকা সম্ভব হবে না।’

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!