• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব পাচ্ছে বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক আগস্ট ২৪, ২০২২, ০১:৩০ পিএম
এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব পাচ্ছে বাংলাদেশ

ফাইল ছবি

ঢাকা : এশিয়ান শ্রেষ্ঠত্বের আসর শুরু হতে বাকি আর মাত্র দুই দিন। তার ঠিক আগে শোনা যাচ্ছে, নারীদের এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব পেতে যাচ্ছে বাংলাদেশ। আগামী ১ অক্টোবর শুরু হওয়ার কথা নারীদের এশিয়া কাপ। 

সম্প্রতি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান কার্যনির্বাহি কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন এই খবর জানিয়েছেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এই কর্তা জানান, নারী এশিয়া কাপের ভেন্যু হবে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম। আমরা সিলেটে এশিয়া কাপটা আয়োজন করব। আমরা সেখানে আগেও আইসিসির ইভেন্টগুলো আয়োজন করতে পেরেছি, আশা করছি এই টুর্নামেন্টটাও আয়োজন করতে পারব।’

সিলেট স্টেডিয়ামে ২০২২ এশিয়া কাপ দিয়ে ৮ বছরের খরা ঘুচবে। ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে যে আর কোনো নারীদের আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করেনি ভেন্যুটি। এই টুর্নামেন্ট দিয়ে দীর্ঘ বিরতির পর নারী ক্রিকেট আয়োজন করবে বাংলাদেশ। ২০১৮ সালের অক্টোবরে পাকিস্তানকে আতিথ্য দেওয়ার পর থেকে যে আর কোনো নারী ক্রিকেট দলকে আতিথ্য দেয়নি বাংলাদেশ!

এই টুর্নামেন্টে খেলবে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, মালয়েশিয়া, সংযুক্ত আরব আমিরাত ও স্বাগতিক বাংলাদেশ। নিজামউদ্দিন যোগ করেন, ‘সাতটা দল খেলবে এই টুর্নামেন্টে। উইকেটকে বিশ্রাম দেওয়ার বিষয়ও আছে। ফলে দুই মাঠেই খেলা হবে এই টুর্নামেন্টে।’

এশিয়ান শ্রেষ্ঠত্বের এই টুর্নামেন্টে বাংলাদেশ শিরোপা ধরে রাখার লড়াইয়েই নামবে। ২০১৮ সালে সবশেষ আসরে ফাইনালে স্নায়ুক্ষয়ী এক ম্যাচে ভারতকে হারিয়ে শিরোপা জেতে বাংলাদেশ।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!