• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

বাংলাদেশকে আফগানদের চেয়ে সহজ প্রতিপক্ষ বললেন লঙ্কান অধিনায়ক


ক্রীড়া ডেস্ক আগস্ট ২৮, ২০২২, ১০:৫৫ এএম
বাংলাদেশকে আফগানদের চেয়ে সহজ প্রতিপক্ষ বললেন লঙ্কান অধিনায়ক

ছবি : সংগৃহীত

ঢাকা : আফগানিস্তানের কাছে এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে বিধ্বস্ত হয়েছে শ্রীলঙ্কা। কেননা ব্যাট-বলের কোন বিভাগেই সুবিধা করে উঠতে পারেনি লঙ্কানরা। তবে সেসব ভুলে বাংলাদেশ ম্যাচে চোখ রাখছেন অধিনায়ক শানাকা। তার মতে বাংলাদেশ সহজ প্রতিপক্ষই, কেননা ফিজ-সাকিব ছাড়া বাংলাদেশ দলের বিশ্বমানের বোলার নেই।

শনিবার (২৭ আগস্ট) প্রথম ম্যাচ হারার পরে সংবাদ সম্মেলনে আসেন অধিনায়ক দাসুন শানাকা। 

সেখানে তিনি জানান আফগানিস্তান থেকে বাংলাদেশ সহজ প্রতিপক্ষ এছাড়া টাইগারদের দুইজন ছাড়া নেই কোন বিশ্বমানের বোলার।

এ বিষয়ে শানাকার ভাষ্য, ‘আফগানিস্তানের বোলিং অ্যাটাক বিশ্বমানের। বাংলাদেশের ক্ষেত্রে ফিজ অনেক ভালো বোলার আমরা জানি,  সাকিবও বিশ্বমানের। এছাড়া তাদের আর কোন বিশ্বমানের বোলার নেই। সে চিন্তা করলে আফগানিস্তান থেকে বাংলাদেশ সহজ প্রতিপক্ষ।’

প্রতিবছরই বাংলাদেশ দলের সাথে দ্বিপাক্ষিক সিরিজ থাকে শ্রীলঙ্কার। ফলে টাইগার শিবিরের খুঁটিনাটি সম্পর্কে স্পষ্ট ধারণা আছে লঙ্কানদের, আর এটিকেই কাজে লাগাতে চাই লঙ্কান অধিনায়ক। আগের সব অভিজ্ঞতাই পরবর্তী ম্যাচে কাজে লাগবে বলে মনে করেন শানাকা।

তিনি বলেন, ‘বাংলাদেশ দলের বিপক্ষে আমরা অনেক ম্যাচ খেলেছি। তাদের পরিকল্পনা কী হবে জানি, কেননা তাদের সকল খেলোয়াড় সম্পর্কে ধারণা আছে। আগামী ম্যাচে এটা বড় ভূমিকা রাখবে। এই যুগে প্রত্যেক দলই প্রতিপক্ষ সম্পর্কে জানে, যদি না প্রতিপক্ষ কোন ছোট দল হয়। তাই বাংলাদেশের বিপক্ষে অভিজ্ঞতা কাজে লাগবে।’

এর আগে গতকাল নিজেদের প্রথম ম্যাচে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরেছে শ্রীলঙ্কা। ব্যাটারদের পাশাপাশি লঙ্কান বোলাররাও ছিলেন চূড়ান্ত ব্যর্থ। নিজেদের দ্বিতীয় ম্যাচে ১ সেপ্টেম্বরে বাংলাদেশের বিপক্ষে লড়বে লঙ্কানরা।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!