• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

চ্যাম্পিয়নদের বরণের অপেক্ষায় বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২১, ২০২২, ১১:২৪ এএম
চ্যাম্পিয়নদের বরণের অপেক্ষায় বাংলাদেশ

ছবি : সংগৃহীত

ঢাকা : অবশেষে প্রতীক্ষার প্রহর শেষ হতে যাচ্ছে, বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরেই কাঠমান্ডু থেকে সাফ নারী চ্যাম্পিয়নশিপের ট্রফি নিয়ে আসছেন সাবিনা খাতুনরা। ট্রফির উল্লাসে মাতবে গোটা বাংলাদেশ।

নেপালে ইতিহাস গড়ে দেশে ফিরছেন বাংলাদেশ নারী দলের ফুটবলাররা। সাফ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা নিয়ে বুধবার দুপুর দেড়টায় দেশে ফিরবেন লাল-সবুজ জার্সিধারীরা।

তাদের ঘরে ফেরাকে রাঙাতে সব প্রস্তুতিই নেয়া হয়েছে। বাংলাদেশ দলের জন্য তৈরি করা হয়েছে ছাদখোলা দ্বিতল বাস। বাসটির ব্যবস্থা করেছে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মতিঝিলে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ভবন পর্যন্ত উদযাপনের প্রস্তুতি নেয়া হয়েছে।

বিমানবন্দরে সাবিনা-কৃষ্ণাদের যৌথভাবে সংবর্ধনা দেবে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশন। সেখানে সাফজয়ী ফুটবলারদের ফুল দিয়ে বরণের পাশাপাশি মিষ্টিমুখ করানো হবে।

বিমানবন্দরে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান। থাকবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিবসহ অন্যরা। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কর্মকর্তারাও যাবেন মেয়েদের বরণ করে নিতে, তবে বাফুফে সভাপতি সালাউদ্দিন যাচ্ছেন না বিমানবন্দরে।

চ্যাম্পিয়নদের বহনকারী বাসটি যাবে সেটি হচ্ছে বিমানবন্দর-কাকলী-জাহাঙ্গীর গেট-পিএম অফিস-বিজয় সরণি-ফকিরাপুল হয়ে বাফুফে ভবন।

ছাদখোলা বাস চলাচলের পথ নির্বিঘ্ন করতে ব্যবস্থা নিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ। পুলিশ নিরাপত্তার ব্যবস্থা নেবে, ট্রাফিক পুলিশ যাত্রাপথ সহজ করবে।

ডিএমপি ট্রাফিক বিভাগের প্রধান অতিরিক্ত কমিশনার মো. মুনিবুর রহমান বলেন, ‘ফুটবলারদের বহনকারী বাস ও বহর যে পথ ধরে বাফুফে পর্যন্ত যাবে, সমস্ত যাত্রাপথে আমাদের বিশেষ ব্যবস্থা থাকবে। তারা যেন নির্বিঘ্নে যেতে পারেন সেজন্য আমরা প্রয়োজনীয় সব ব্যবস্থা নেব।’

সোমবার রাতে নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো সাফ নারী চ্যাম্পিয়নশিপ জেতে বাংলাদেশ। মঙ্গলবার দলের বিশ্রাম। এ দিন ফুটবলাররা কাঠমান্ডুতে নিজেদের মতো সময় কাটান।

বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে দেশের উদ্দেশে উড়াল দেবে গোলাম রাব্বানী ছোটনের দক্ষিণ এশিয়াজয়ী দল।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!