• ঢাকা
  • শুক্রবার, ০৭ অক্টোবর, ২০২২, ২১ আশ্বিন ১৪২৯

বাবরের সেঞ্চুরিতে রেকর্ড গড়ে জিতল পাকিস্তান


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২৩, ২০২২, ১২:০৯ এএম
বাবরের সেঞ্চুরিতে রেকর্ড গড়ে জিতল পাকিস্তান

ঢাকা: অবশেষে ফর্মে ফিরলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। একেবারে সেঞ্চুরি করেই ফিরে এলেন বিশ্বের অন্যতম সেরা এই ব্যাটসম্যান। সঙ্গে দলকে জিতিয়েই উঠলেন। 

বড় লক্ষ্য তাড়ায় মোহাম্মদ রিজওয়ান আউট হতে পারতেন ২৩ রানে। শুরুর জুটি ভাঙতে পারত ৪৬ রানে। হলো না তার কিছুই। জীবন পেয়ে বিস্ফোরক এক ইনিংস খেললেন রিজওয়ান। দুঃসময় পেছনে ফেলে দুর্দান্ত সেঞ্চুরি উপহার দিলেন বাবর আজম। তাদের রেকর্ড জুটিতে ইংল্যান্ডকে গুঁড়িয়ে সিরিজে সমতা ফেরাল পাকিস্তান।

করাচির জাতীয় স্টেডিয়ামে বৃহস্পতিবার দ্বিতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানের জয় ১০ উইকেটে। ২০০ রানের লক্ষ্য তারা পেরিয়ে যায় ৩ বল হাতে রেখে।

এই সংস্করণে কোনো উইকেট না হারিয়ে সর্বোচ্চ রান তাড়ায় জয়ের রেকর্ড এটি। ২০১৬ সালে হ্যামিল্টনে পাকিস্তানের বিপক্ষে ১৬৯ রানের লক্ষ্য তাড়ায় নিউ জিল্যান্ডের ১০ উইকেটে জয় ছিল আগের সর্বোচ্চ।

ইংল্যান্ডের বিপক্ষে এই প্রথম দেড়শর বেশি রান তাড়ায় জিতল পাকিস্তান। ২০১০ সালে দুবাইয়ে ১৪৯ রানের লক্ষ্য তাড়ায় জয় ছিল তাদের আগের রেকর্ড।

২০ ওভারের ক্রিকেটে যে কোনো উইকেটে এই প্রথম দুইশ রানের (২০৩*) জুটি পেল পাকিস্তান। আগের রেকর্ড জুটিও ছিল বাবর ও রিজওয়ানের। গত বছর সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২০৪ রানের লক্ষ্য তাড়ায় উদ্বোধনী জুটিতেই দুজন তুলেছিলেন ১৯৭ রান।

সেই ম্যাচে টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করেছিলেন বাবর। আরেকটি দুর্দান্ত রান তাড়ায় এবার তিনি করলেন দ্বিতীয় সেঞ্চুরি।

৬৬ বলে ১১ চার ও ৫ ছক্কায় ১১০ রানে অপরাজিত থাকেন পাকিস্তান অধিনায়ক। কিপার-ব্যাটসম্যান রিজওয়ান ৫১ বলে করেন ৮৮। ৫ চার ও ৪ ছক্কায় গড়া তার ইনিংসটি।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System