• ঢাকা
  • মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯

৭ রানে জিতল বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২৫, ২০২২, ১১:৪৪ পিএম
৭ রানে জিতল বাংলাদেশ

ঢাকা: টস হেরে ব্যাট করতে নেমে ৪৭ রানেই ৪ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। এরপর আফিফ হোসেনের ব্যাটে ভর করে এগোয় বাংলাদেশ। ষষ্ঠ উইকেটে তাকে যোগ্য সহায়তা দেন অধিনায়ক নুরুল হাসান সোহান। তারা দুজন অবিচ্ছিন্ন থেকে তোলেন ৮১ রান। 

তাতে বাংলাদেশ পায় ১৫৯ রানের সংগ্রহ। আফিফ ৫৫ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৭৭ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ২৫ বলে ২ চার ও ২ ছক্কায় ৩৫ রানে অপরাজিত থাকেন সোহান।

এই রান নিয়ে দুবাইর বিপক্ষে হেরেই যাচ্ছিল বাংলাদেশ। টাইগারদের ক্যাচ মিচের মহড়ায় জয়ের পাল্লা ভারী ছিল দুবাইয়ের। কিন্তু শেষ দিকে ম্যাচ শেষ করতে না পারায় জিতে যায় বাংলাদেশ।

শরীফুল ইসলামের করা শেষ ওভারে দুবাইয়ের প্রয়োজন ছিল ১১ রান, দ্বিতীয় বলে কাভারে জুনাইদ সিদ্দিকের সহজ ক্যাচটি ফেললেন মোহাম্মদ সাইফউদ্দিন। পরের বলে অবশ্য ফিরলেন আয়ান খান, ১৭ বলে ২৫ রানের ইনিংস খেলে। পরের বলে ক্যাচ দিলেন জুনাইদ সিদ্দিকও।

১৫৮ রান তাড়ায় আরব আমিরাত গুটিয়ে গেল ২ বল বাকি থাকতে, ১৫১ রানে। আফিফ হোসেনের দারুণ ব্যাটিংয়ের পর মেহেদী হাসান মিরাজের বোলিং ও ফিল্ডিংয়ে দারুণ নৈপুণ্যের পরও দুবাইয়ে প্রথম টি-টোয়েন্টিতে সংযুক্ত আরব আমিরাতকে হারাতে বেশ বেগই পেতে হলো বাংলাদেশকে।

সোনালীনিউজ/এআর

Wordbridge School