• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর, ২০২২, ২৪ অগ্রহায়ণ ১৪২৯
টানা ৩৫ ম্যাচ ধরে হারেনি মেসির আর্জেন্টিনা

ইতিহাস গড়ার হাতছানি


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২৮, ২০২২, ০৪:১১ পিএম
ইতিহাস গড়ার হাতছানি

ঢাকা : সর্বশেষ গত ২০১৯ সালের কোপা আমেরিকার আসরে ব্রাজিলের কাছে সেমিফাইনালে হেরে বিদায় নিয়েছিল আর্জেন্টিনা। এরপর আর কোনো ম্যাচ হারেনি আলবিসেলেস্তেরা। মাঝের প্রায় তিন বছরে খেলা ৩৫ ম্যাচ ধরে অপরাজিত রয়েছে লিওনেল স্কালোনির শিষ্যরা। তাদের সামনে এখন হাতছানি দিচ্ছে বিশ্বরেকর্ড। যা ছোঁয়ার সুযোগ রয়েছে বিশ্বকাপের প্রথম ম্যাচেই।

আর দ্বিতীয় ম্যাচে রেকর্ডটি এককভাবে নিজেদের করে নিতে পারবে আর্জেন্টিনা। আন্তর্জাতিক ফুটবলে টানা সবচেয়ে বেশি ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড ইতালির। ২০১৮ সালের অক্টোবর থেকে ২০২১ সালের অক্টোবর পর্যন্ত টানা ৩৭টি ম্যাচ অপরাজিত ছিল তারা। এই ৩৭ ম্যাচের মধ্যে তারা জয় পায় ৩০ ম্যাচে, ড্র হয় বাকি সাতটি।

এ তালিকায় এখন ইতালির ঠিক পরেই আর্জেন্টিনার অবস্থান। মঙ্গলবার বাংলাদেশ সময় ভোরে জ্যামাইকার বিপক্ষে ৩-০ গোলে জিতে নিজেদের অপরাজিত জয়যাত্রাকে ৩৫ ম্যাচে উন্নীত করেছে আর্জেন্টিনা। তাদের সমান ৩৫ ম্যাচ অপরাজিত থাকার নজির রয়েছে আলজেরিয়া, স্পেন ও ব্রাজিল।

আর এখন সবাইকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ পাচ্ছে আর্জেন্টিনা। কাতার বিশ্বকাপের খেলা শুরুর আগে ১৬ নভেম্বর আবুধাবিতে আরব আমিরাতের বিপক্ষে খেলবেন লিওনেল মেসিরা। সেই ম্যাচে জয় বা ড্র করতে পারলে অপরাজিত যাত্রা ৩৬ ম্যাচে উন্নীত হবে আর্জেন্টিনার।

সেক্ষেত্রে বিশ্বকাপে সৌদি আরবের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে পরাজয় এড়ালেই ইতালির টানা ৩৭ ম্যাচ অপরাজিত থাকার বিশ্বরেকর্ড ছুঁয়ে ফেলবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এরপর মেক্সিকোর বিপক্ষেও ধারাবাহিকতা ধরে রাখতে পারলে ইতালিকে টপকে এককভাবে রেকর্ডের মালিক হবে আর্জেন্টিনা।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School