• ঢাকা
  • সোমবার, ০৬ ফেব্রুয়ারি, ২০২৩, ২৪ মাঘ ১৪২৯

‘মেসির জন্য বিশ্বকাপ জিতুক আর্জেন্টিনা’


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ৮, ২০২২, ০৮:৪৫ পিএম
‘মেসির জন্য বিশ্বকাপ জিতুক আর্জেন্টিনা’

ঢাকা: এটাই শেষ বিশ্বকাপ আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির। কাতার বিশ্বকাপ শুরুর আগে এমন কথাই বলে রেখেছেন এই ফুটবল জাদুকর। আগের চারটি বিশ্বকাপে স্বপ্ন পূরণ করতে পারেননি। 

বিশ্বকাপ জেতাতে পারেননি নিজ দেশকে। এবার ক্যারিয়ারের পঞ্চম ও শেষ বিশ্বকাপে এসে কি আর্জেন্টিনার ৩৬ বছরের খরা কাটাতে পারবেন মেসি? 

সুইডিশ কিংবদন্তি ফুটবলার ইব্রাহিমোভিচ মনে করেন, বিশ্বকাপ জেতানোর দায়টা শুধু মেসির একার নয়, বরং মেসির জন্যই বিশ্বকাপ জেতার চেষ্টা করা উচিৎ আর্জেন্টিনার। 

বার্সেলোনার দিনগুলোতে মেসিকে খুব কাছ থেকে দেখেছেন ইব্রাহিমোভিচ। কাতালান ক্লাবটিতে দুই মৌসুম ইব্রার ভালো না কাটলেও মেসির প্রতিভা ঠিকই দেখেছেন ৪১ বছর বয়সী এই সুইডিশ স্ট্রাইকার। ফুটবল পডকাস্ট ‘ফোরথ্রিথ্রি’র সঙ্গে আলাপচারিতায় ইব্রা বলেন, ‘আশা করি, আর্জেন্টিনা মেসির জন্য বিশ্বকাপটা জিতবে।’ 

কাতার বিশ্বকাপে এরই মধ্যে কোয়ার্টার ফাইনালে উঠেছে লাতিন আমেরিকার দেশটি। শুক্রবার সেমিফাইনালে ওঠার লড়াইয়ে আর্জেন্টিনার প্রতিপক্ষ নেদারল্যান্ডস। মেসিদের নিয়ে আশা প্রকাশ করেছেন স্পেনের কোচ লুইস এনরিকেও। বার্সেলোনার কোচ থাকতে মেসিকে নিয়ে ‘ট্রেবল’ জিতেছেন এনরিকে। শেষ ষোলোয় মরক্কোর কাছে টাইব্রেকারে হেরে বাদ পড়েছে স্পেন।

আর্জেন্টিনা দলের জন্য স্পেনও কাতার ন্যাশনাল ইউনিভার্সিটি মাঠে অনুশীলন করেছে। বিশ্বকাপ থেকে বাদ পড়ার পর আর্জেন্টিনাকে নিয়ে এনরিকে বলেছেন, ‘আমরা যে বিশ্ববিদ্যালয়ে ছিলাম, আর্জেন্টিনাও সেখানে ছিল। দেখা যাক, আর্জেন্টিনা যা পাওয়ার যোগ্য, তা পায় কি না।’এনরিকে আর্জেন্টিনার যোগ্যতা বোঝাতে চ্যাম্পিয়ন হওয়ার কথা বলেছেন।

সোনালীনিউজ/এআর

Wordbridge School