• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বীরোচিত অভ্যর্থনা পেলেন এমবাপ্পেরাও


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ২০, ২০২২, ০৯:০১ পিএম
বীরোচিত অভ্যর্থনা পেলেন এমবাপ্পেরাও

ঢাকা: একদম কাছে গিয়েই বিশ্বকাপের টানা দ্বিতীয় শিরোপা হাতছাড়া হলো ফ্রান্সের। তারপরও এই আসরে যা করে দেখালেন এমবাপ্পেরা, সেটাও কম কীসের। আর তাই তো শিরোপা না জিতেও বীরোচিত সংবর্ধনা পেলেন পুরো দল।

সোমবার রাতে দেশে ফেরার পর প্যারিসে লক্ষ মানুষ তাদেরকে বীরের বেশেই বরণ করে নিয়েছে। কাতার থেকে বিশেষ বিমানে প্যারিসে ফিরেছেন ফ্রান্স ফুটবলাররা। লিওনেল মেসিদের বিশ্বকাপ নিয়ে দেশে ফেরার আগে প্যারিস পৌঁছে যান এমবাপ্পে-হুগো লরিসরা। ফাইনালে হারলেও ফ্রান্সের ফুটবলপ্রেমীদের কাছে তারা নায়কের সম্মান পাচ্ছেন।

তবে এ সময় অধিকাংশ ফুটবলারের মুখে হাসি থাকলেও এমবাপ্পেসহ কয়েক জনের মুখ ছিল শুকনো। সমর্থকদের উচ্ছ্বাসে হাত নাড়লেও মুখে হাসি ছিল না এমবাপ্পের। 

বিশ্বকাপের ইতিহাসে ৫৬ বছর পর ফাইনালে দ্বিতীয় ফুটবলার হিসেবে হ্যাটট্রিক করার গৌরব অর্জন করেছেন তিনি। গোল করেছেন টাইব্রেকারেও। তবু দলকে জেতাতে পারেননি ‘গোল্ডেন বুট’ জয়ী ২৪ বছরের এই স্ট্রাইকার।

আজই (মঙ্গলবার) ২৪ বছর পূর্ণ করলেন এমবাপ্পে। বিশ্বকাপ জিতে দেশে ফিরতে পারলে জন্মদিনটা আরও সুন্দরভাবে উপভোগ করতে পারতেন নিশ্চিত।

ফুটবলারদের স্বাগত জানাতে প্যারিস বিমানবন্দরে হাজির ছিলেন কয়েক হাজার সমর্থক। অনেকের হাতে ছিল জাতীয় দলের পতাকা। প্রিয় ফুটবলারদের জার্সি পরেও গিয়েছিলেন অনেকে। বিমান থেকে প্রথম নামেন অধিনায়ক লরিস এবং কোচ দিদিয়ের দেশম। তাদের পর একে একে নামেন ফুটবলার এবং অন্যরা।

বিমানবন্দর থেকে পুরো দলকে নিয়ে যাওয়া হয় প্যারিসের বিখ্যাত প্লেস দে লা কনকর্ডের কাছে একটি হোটেলে। সেখানে ভিড় করেছিলেন লক্ষাধিক সমর্থক। চিৎকার করে তারা সমর্থন জানাচ্ছিলেন ফুটবলারদের। তাদেরকে পাশে থাকার বার্তা দিচ্ছিলেন।

ফুটবলাররা হোটেলের বারান্দায় এসে সমর্থকদের দিকে হাত নাড়েন। জনতার উৎসাহে কয়েকজন ফুটবলারকে হাসতে দেখা গেলেও এমবাপেকে বিধ্বস্তই দেখাচ্ছিল। ফাইনালের হারের ধাক্কা কাটিয়ে উঠতে পারেননি তিনি। হারের পর মাঠেই তাকে সান্ত্বনা দেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রঁ।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!