• ঢাকা
  • বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১

এক ওভারে ছয় ছক্কা মারলেন ইফতিখার


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ৫, ২০২৩, ০৪:১৩ পিএম
এক ওভারে ছয় ছক্কা মারলেন ইফতিখার

ঢাকা: আরো একবার এক ওভারে ছয় ছক্কার বিশ্ব রেকর্ড দেখল ক্রিকেট বিশ্ব। বিপিএল থেকে পাকিস্তানে গিয়ে এ রেকর্ড গড়লেন ইফতিখার আহমেদ।

পাকিস্তানের মিডল অর্ডার ব্যাটসম্যান কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের জার্সিতে নিজের সামর্থ্য দেখান। প্রদর্শনী ম্যাচে পেশাওয়ার জালমির বিপক্ষে ওয়াহাব রিয়াজের এক ওভারে ছয়টি ছয় মারেন ইফতিখার। কোয়েটার ইনিংসের শেষ ওভারে এই রেকর্ড গড়েন তিনি।

পেশাওয়ার অধিনায়ক বাবর আজম টস জিতে ফিল্ডিং নেন। ওয়াহাব তার দ্বিতীয় ওভারে আহসান আলী ও উমর আকমলকে ফিরিয়ে দারুণ শুরু এনে দেন। কিন্তু ইফতিখার শেষ ওভারে চড়াও হন। ৫০ বলে ৯৪ রানে অপরাজিত ছিলেন তিনি।

৪২ বলে হাফ সেঞ্চুরি করেছিলেন ইফতিখার। বাকি রান করেন আর ৮ বল খেলে। তার ব্যাটে ভর করে ১৮৪ রান তোলে কোয়েটা।

ওয়াহাবের শেষ ওভারে প্রথম ছক্কা মারেন স্কয়ার লেগ দিয়ে। পরেরটি সোজা শট খেলে। তৃতীয় ছক্কা মারেন বোলারের মাথার উপর দিয়ে। চতুর্থ বলটি অ্যারাউন্ড দ্য উইকেটে করেন ওয়াহাব। তারপরও থামাতে পারেননি ইফতিখারকে। কভার বাউন্ডারি দিয়ে বল ওড়ান। থার্ড ম্যান দিয়ে শেষ দুটি ছয় মারেন তিনি।

বিপিএলে তিন হাফ সেঞ্চুরি ও একটি সেঞ্চুরিতে ৩৪৭ রান করেছিলেন ইফতিখার, স্ট্রাইক রেট ছিল ১৬১.৩৯। প্রদর্শনী ম্যাচেও একই রূপে ৩২ বছর বয়সী ব্যাটসম্যান। নিঃসন্দেহে বোলাররা শঙ্কিত। আগামী ১৩ ফেব্রুয়ারি মুলতান সুলতান্স ও লাহোর কালান্দার্সের ম্যাচ দেয় পর্দা উঠছে পিএসএলের।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!