• ঢাকা
  • শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সেভিয়াকে উড়িয়ে ৮ পয়েন্টে এগিয়ে বার্সা


 ক্রীড়া ডেস্ক  ফেব্রুয়ারি ৬, ২০২৩, ১১:০৪ এএম
সেভিয়াকে উড়িয়ে ৮ পয়েন্টে এগিয়ে বার্সা

ঢাকা: উড়ছে বার্সেলোনা। লা লিগায় টানা পঞ্চম ম্যাচ তারা জিতলো সেভিয়াকে ৩-০ গোলে হারিয়ে। তাতে রোববার আগের ম্যাচে মায়োর্কার কাছে ১-০ গোলে হারা রিয়াল মাদ্রিদের ওপর চাপ আরো বাড়লো।

সব প্রতিযোগিতায় বার্সেলোনা ১৫ ম্যাচ ধরে অজেয় থাকলো। একই সঙ্গে চ্যাম্পিয়ন ও দ্বিতীয় দল রিয়ালের (৪৫) সঙ্গে ব্যবধান বাড়িয়ে নিলো আটে। ৫৩ পয়েন্ট নিয়ে শীর্ষি জাভি হার্নান্দেজের দল। ৮ বা তার বেশি পয়েন্টে লিড নিয়ে বার্সা কখনো শিরোপা দৌড়ে পরাজিত হয়নি। রিয়াল সোসিয়েদাদ বার্সার চেয়ে ১৪ পয়েন্ট পেছনে থেকে তিনে।

ইনজুরিতে অধিনায়ক সার্জিও বুশকেটসকে পায়নি বার্সা। গোলও পেতে অপেক্ষা করতে হয়েছে দ্বিতীয়ার্ধ পর্যন্ত। সেভিয়া কিপার ইয়াসিন বুনু প্রথমার্ধে দারুণ দুটি সেভে রবার্ট লেভানডোভস্কিকে হতাশ করেন। 

বিরতির পর অন্য রূপে বার্সেলোনা। বদলি নামা ফ্রাঙ্ক কেসি সেভিয়ার রক্ষণের পেছনে থাকা জর্ডি আলবাকে পাস দেন, স্প্যানিশ ফুলব্যাক ৫৮তম মিনিটে সহজেই গোলটি করেন।

১২ মিনিট পর রাফিনহা ডানদিক থেকে নিখুঁত নিচু ক্রসে গাভিকে দিয়ে ব্যবধান দ্বিগুণ করেন। আলবার ক্রসে পয়েন্ট ব্ল্যাংক থেকে শট নিয়ে ৭৯ মিনিটে তৃতীয় গোল করেন রাফিনহা।

ম্যাচ শেষে সন্তুষ্টি প্রকাশ করেছেন জাভি, ‘আমরা কয়েক ম্যাচ ধরে অজেয় এবং আজ রাতে ভালো খেলেছি। আমি খুব খুশি এবং সন্তুষ্ট। আমরা এখন ৮ পয়েন্টে এগিয়ে, আজ ছিল গুরুত্বপূর্ণ দিন। কিন্তু খেলার এখনো বাকি।’ 

সোনালীনিউজ/এম

Wordbridge School
Link copied!