• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

ব্যাডমিন্টন এককে সেরা শাহেদ, পৃথা


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ২৮, ২০২৩, ০৪:৫০ পিএম
ব্যাডমিন্টন এককে সেরা শাহেদ, পৃথা

ঢাকা : বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ) আয়োজিত  শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমসে মঙ্গলবার ব্যাডমিন্টনে তরুণ এককের শিরোপা নিশ্চিত করেছেন সিলেটের শাহেদ আহমেদ এবং তরুণী এককে খুলনার এসকে পৃথা। পল্টনস্থ শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে ব্যাডমিন্টনের সকল বিভাগের ফাইনাল সমূহ অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) তরুণ এককের ফাইনালে, সিলেট বিভাগের শাহেদ আহমেদ ৪-২১, ২৩-২১ ও ২১-১১ (২-১ সেট) পয়েন্টে চট্টগ্রামের সিফাত উল্লাহ গালিব কে পরাজিত করে শিরোপা অর্জন করেন।

অন্যদিকে তরুণী এককের ফাইনালে, খুলনা বিভাগের এসকে পৃথা ২১-১৬ ও ২১-১২ (২-০ সেট) পয়েন্টে যশোর জেলার খুলনা বিভাগের ম্যাথেনা মাথুর্য্য বিশ্বাস কে হারিয়ে শিরোপা জিতেন।

তরুণ দ্বৈতের ফাইনালে, সিলেট বিভাগের মাসুদ আহমেদ ও সাহেদ আহমেদ জুটি ২১-১৫ ও ২১-১৮ (২-০ সেট) পয়েন্টে চট্টগ্রাম বিভাগের সিফাত উল্লাহ গালিব ও ওয়াহিদ মির্জার জুটি কে পরাভূত করে শিরোপা জয় করেন।

তরুণী দ্বৈতের ফাইনালে, খুলনা বিভাগের যশোর জেলার  ম্যাথেনা মাথুর্য্য বিশ্বাস এবং খুলনা জেলার এসকে পৃথা ২১-১৪ ও ২১-৮ (২-০ সেট) পয়েন্টে রাজশাহী বিভাগের পাবনা জেলার জেসমিন আক্তার কণা ও সিন্থীয়া খানম প্রিয়ন্তী জুটি কে হারিয়ে শিরোপা জিতেন।

এছাড়া মিশ্র দ্বৈতের ফাইনালে, চট্টগ্রাম বিভাগের এসএম সিফাত উল্লাহ গালিব ও আইনুল তাজরীন জুটি ২১-১৫, ১১-২১ ও ২১-১৫ (২-১ সেট) পয়েন্টে ঢাকা বিভাগের শেখ সাগর ও তানজিলা মাহমুদ জুটিকে পরাজিত করে স্বর্ণপদক জয় করেন।

বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের (বিওএ) উপ-মহাসচিব ও শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমসের স্টিয়ারিং কমিটির সদস্য সচিব আশিকুর রহমান মিকু পুরষ্কার বিতরণীর প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব পরিমল সিংহ। এছাড়া আরও উপস্থিত ছিলেন বিভিন্ন জেলা ও বিভাগের কর্মকর্তা ও প্রতিনিধিগণ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!