• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সাকিব-তৌহিদের আক্ষেপের পর বাংলাদেশের রানের পাহাড় 


ক্রীড়া ডেস্ক মার্চ ১৮, ২০২৩, ০৫:৫৩ পিএম
সাকিব-তৌহিদের আক্ষেপের পর বাংলাদেশের রানের পাহাড় 

ঢাকা: অভিষেক ম্যাচেই সেঞ্চুরির অপেক্ষায় ছিলেন তৌহিদ হৃদয়। সেঞ্চুরি থেকে ৮ রান দূরে ছিলেন। তখনই হৃদয়ের হৃদয় ভাঙল। 

সাকিবের পর হৃদয়-দুজনই ৯০ রান পেরোলেও সেঞ্চুরির দেখা পেলেন না। একাধিক ব্যাটসম্যান ৯০ পেরিয়েও সেঞ্চুরির দেখা পাননি, এক ম্যাচে বাংলাদেশের এমন ঘটনা এই প্রথম। তবে দুই আক্ষেপে পুড়লেও বাংলাদেশের রানের পাহাড় ঠিকই হয়েছে। নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ৩৩৮ রান করেছে টাইগাররা। 

এর আগে যাওয়ার পথে হৃদয়ের সঙ্গে গ্লাভসে টোকা দিলেন, মাথায় হাত রেখে যেন শুভকামনাও জানিয়ে গেলেন মুশফিকুর রহিম। ৪৯ বলে হৃদয়ের সঙ্গে মুশফিকের জুটি ভাঙল তার আউটেই। আগের বলেই গ্রাহাম হিউমকে ইনসাইড-আউটে দারুণ এক চার মেরেছিলেন, এবার স্লো বাউন্সারে টাইমিং ঠিকঠাক করতে না পেরে ফাইন লেগে ক্যাচ দিলেন। 

তবে এর আগে মুশফিক খেলেছেন ২৬ বলে ৪৪ রানের ঝড়ো ইনিংস, তিনটি করে চার ও ছক্কায়। হৃদয়ের সঙ্গে তার জুটিতে ৪৯ বলে উঠেছে ৮০ রান… এবং আউট হৃদয়ও! ভেতরের দিকে ঢোকা ক্রস সিমের বলটা লেগ সাইডে খেলতে গিয়ে বেসামাল হয়েছিলেন একটু, লাইন মিস করে হয়েছেন বোল্ড। 

প্রথম বাংলাদেশি হিসেবে অভিষেকে সেঞ্চুরি থেকে ৮ রান দূরেই থামলেন হৃদয়, নড়বড়ে নব্বইয়ে আজ কাটা পড়া দ্বিতীয় ব্যাটসম্যান তিনি! সেঞ্চুরি না পেলেও হৃদয়ের ইনিংসটি দুর্দান্তই, ৮৫ বলের ইনিংসে ৮টি চারের সঙ্গে মেরেছেন ২টি ছক্কা।  

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!