• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

কলকাতার অধিনায়ক হচ্ছেন সাকিব?


ক্রীড়া ডেস্ক মার্চ ২২, ২০২৩, ০২:৩৬ পিএম
কলকাতার অধিনায়ক হচ্ছেন সাকিব?

ঢাকা: আইপিএল থেকে পুরোপুরি ছিটকে গেছেন কলকাতার নিয়মিত অধিনায়ক শ্রেয়াস আইয়ার। তার অনুপস্থিতিতে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানকে দলটির নেতৃত্বে দেখা যেতে পারে! এমন গুঞ্জনই চলছে কলকাতার আকাশে। তবে অধিনায়ক কে হচ্ছেন এ নিয়ে এখনো কিছু খোলাসা করেন শাহরুখ খানের দল।

সাকিব ছাড়াও দলটিতে ভেড়ানো হয়েছে টাইগার ওপেনার লিটন দাসকে। কিন্তু আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের চলমান সিরিজের কারণে সাকিব ও লিটনকে এখনও ছাড়পত্র দেয়নি বিসিবি।  

আইরিশদের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচ পরিত্যক্ত হওয়ার পর সংবাদ সম্মেলনে এসে লিটনও এনওসি চেয়ে আবেদনের কথা জানিয়েছিলেন। তিনি বলেন, ‘আমরা এপ্লাই করেছি, কিন্তু এখনও কোনো সিদ্ধান্ত পাইনি। পেলে জানাবো।’

আগামী ৩১ মার্চ থেকে মাঠে গড়াবে আইপিএলের এবারের আসর। তার একদিন পরই রয়েছে কলকাতার খেলা। যদিও ঘরের মাঠে চলমান সিরিজের কারণে সাকিব-লিটনদের প্রথম কয়েক ম্যাচে অংশগ্রহণ করতে পারবেন না বলে একপ্রকার নিশ্চিতই ছিল। 

কিন্তু তাদের ছুটি দেওয়ার বিষয়ে বিসিবির এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত না আসায় হয়তো তাদের অপেক্ষার ক্ষণ আরও দীর্ঘ হতে যাচ্ছে!

এদিকে, ঘরের মাঠে ইংলিশদের বিপক্ষে সাকিবের নেতৃত্বে টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচই জিতে নিয়েছে বাংলাদেশ। একই ফরম্যাটে তারা আইরিশদের বিপক্ষেও তিন ম্যাচের সিরিজ খেলবে। সেখানেও নেতৃত্ব দেবেন সাকিব। 

সাম্প্রতিক সময়ে খেলা ওয়ানডে ও টি-টোয়েন্টিতে টাইগারদের সামনে থেকেই এগিয়ে নিয়ে যাচ্ছেন দুর্দান্ত ফর্মে থাকা সাকিব। তার এই ফর্মকে আইপিএলেও নিশ্চয়ই কাজে লাগাতে চাইবে কলকাতা নাইট রাইডার্স। সাকিব-লিটন ছাড়াও দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএল খেলতে যাবেন পেসার মুস্তাফিজুর রহমান।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!