• ঢাকা
  • বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১

নাঈমের সেঞ্চুরিতে মোহামেডানকে হারাল আবাহনী


ক্রীড়া ডেস্ক মার্চ ২২, ২০২৩, ০৮:১০ পিএম
নাঈমের সেঞ্চুরিতে মোহামেডানকে হারাল আবাহনী

ঢাকা: বুধবার ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে মোহামেডানকে ৬ উইকেটে হারায় আবাহনী। নাঈম শেখের ঝড়ে প্রতিপক্ষের ২৩৫ রান তারা পেরিয়ে যায় ৯৩ বল বাকি থাকতে।

ইনিংস শুরু করতে নেমে দলকে জিতিয়ে মাঠ ছাড়ার সময় নাঈম শেখের নামের পাশে জ্বলজ্বল করছিল ১১০ রান। ৪ ছক্কা ও ১১ চারে সাজানো ৮৬ বলের ইনিংসে ম্যাচ সেরা তিনি। জাতীয় দল থেকে বাদ পড়া আফিফ হোসেন করেন ৩ ছক্কা ও ৪টি চারে ৪৯ রান।

দুই ওপেনার ইমরুল কায়েস ও মাহিদুল ইসলামের ফিফটিতে ভালো শুরু পাওয়া মোহামেডানকে বেশিদূর যেতে দেননি সাইফ উদ্দিন। ৪৫ রানে ৪ উইকেট নেন তিনি।

ইমরুল ও মাহিদুলের ১৩৭ রানের উদ্বোধনী জুটিতে শক্ত ভিত পায় টস জিতে ব্যাটিংয়ে নামা মোহামেডান। ২ ছক্কা ও ৫ চারে ৬৮ রান করেন ইমরুল। মাহিদুলের ব্যাট থেকে আসে ২ ছক্কা ও ৭ চারে ৭০।

এরপর দলটির আর কেউ সেভাবে ক্রিজে দাঁড়াতে পারেনি। সৌম্য সরকার, মাহমুদউল্লাহ, শুভাগত হোম যেতে পারেননি দুই অঙ্কে।

দলটি দুইশ পার করে মূলত ভারতের অনুষ্টুপ মজুমদার ও আরিফুল ইসলামের ব্যাটে। অনুষ্টুপ ২ চারে করেন ৩০ রান, আরিফুল ২ চারে ৩৭ রান করে থাকেন অপরাজিত। রান তাড়ায় এনামুল হককে দ্রুত হারিয়ে কিছুটা চাপে পড়া আবাহনীকে টানেন নাঈম শেখ। তাকে কিছুক্ষণ সঙ্গ দেন মাহমুদুল হাসান জয় (৩ চারে ২৪)। ইন্দ্রজিৎ বাবা যেতে পারেননি দুই অঙ্কে।

আফিফকে নিয়ে ৯২ রানের জুটিতে দলকে জয়ের দিকে এগিয়ে নেন নাঈম শেখ। পরে মোসাদ্দেক হোসেনের সঙ্গে ৫৮ রানের অবিচ্ছিন্ন জুটিতে বাকি কাজ সারেন তিনি।

৮০ বলে নাঈম শেখ স্পর্শ করেন ক্যারিয়ারের সপ্তম লিস্ট ‘এ’ সেঞ্চুরি। এবারের প্রিমিয়ার লিগে বেশ ভালো ফর্মে আছেন তিনি। আগের দুই ম্যাচ করেছিলেন ৮৫ ও ৪৩ রান।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!