• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

আর্জেন্টিনার বিশ্বকাপ জয় নিয়ে ফিফার ডকুমেন্টারি


ক্রীড়া ডেস্ক মার্চ ২৫, ২০২৩, ০৫:০৮ পিএম
আর্জেন্টিনার বিশ্বকাপ জয় নিয়ে ফিফার ডকুমেন্টারি

ঢাকা: আর্জেন্টিনার বিশ্বকাপ জয়কে ডকুমেন্টারিতে রূপ দিয়েছে ফিফা। 'রিটেন ইন দ্য স্টারস' নামে ফিফার অফিসিয়াল এই ডকুফিল্মটি ইতোমধ্যে প্রকাশিত হয়েছে। ডকুমেন্টারি ফিল্মটির দৈর্ঘ্য এক ঘণ্টা ৩৪ মিনিট। 

ফিফার ওয়েবসাইটে এটি বিনামূল্যে উপভোগ করা যাবে। এতে কণ্ঠ দিয়েছেন ওয়েলশ অভিনেতা মিকায়েল শীন। ডকুমেন্টারিতে অভিনেতা শীনের কণ্ঠে বেজে ওঠে, 'এটি সেই গল্প (রিটেন ইন দ্য স্টারস), যেখানে ৩২টি দল জড়িত। 

এখানে রয়েছে আর্জেন্টিনা ও ফুটবলের মহাতারকা লিওনেল মেসির গল্প; যারা কঠোর পরিশ্রমে বিশ্বজয়ের মাইলফলক নিজেদের করে নিয়েছে। তারা এমন একটি ম্যাচ উপহার দিয়েছে যা বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে স্মরণীয় ম্যাচগুলোর একটি।'

কাতার বিশ্বকাপের গোল হয়েছে সবচেয়ে বেশি ১৭২টি। যেটি উঠে এসেছে ডকুমেন্টারিতে। মার্কার মতে, বিশ্বের ৩.৪ মিলিয়ন মানুষ কাতারের স্টেডিয়ামে বসে খেলা দেখেছে। 

গড়ে প্রতিম্যাচে উপস্থিত ছিলেন ৫৩ হাজার দর্শক। এর আগের রাশিয়া বিশ্বকাপের চেয়ে এখানে গড়ে ৪০০ দর্শক বেশি ছিলেন। ১৯৯৮ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত হওয়া সর্বোচ্চ গোলের রেকর্ডও (১৭২ গোল) ভেঙে দিয়েছে কাতারের বিশ্বমঞ্চ। সেই দুর্দান্ত বিশ্বকাপেই ফ্রান্সকে ফাইনালে হারিয়ে শিরোপাটা নিজেদের করে নিয়েছে আলবিসেলেস্তিরা।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!