• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সবকিছুর আগে দেশ, সাকিব-লিটনদের হাতুরুসিংহে 


ক্রীড়া ডেস্ক মার্চ ২৬, ২০২৩, ০৪:১০ পিএম
সবকিছুর আগে দেশ, সাকিব-লিটনদের হাতুরুসিংহে 

ঢাকা: আগামী ৩১ মার্চ থেকে শুরু হচ্ছে আইপিএলের নতুন আসর। এ বছর কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার কথা রয়েছে বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও লিটন দাসের। 

তবে বাংলাদেশের খেলা থাকায় আইপিএলে অংশ নেওয়ার জন্য এখনো বিসিবির কাছ থেকে ছাড়পত্র (এনওসি) পাননি তারা। বিষয়টি নিয়ে মুখ খুলেছেন বাংলাদেশ দলের প্রধান কোচ চন্দিকা হাতুরসিংহে।

হাতুরুর মতে, আইপিএলের চেয়ে দেশের খেলার গুরুত্ব অনেক বেশি। 

সাকিবদের অনাপত্তিপত্রের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে তিনি কোনো ভূমিকা রেখেছেন কি না, এমন প্রশ্নের জবাবে হাথুরুসিংহে বললেন, ‘বোর্ডের সিদ্ধান্ত হলো দেশের হয়ে আগে খেলতে হবে। বোর্ড তাদের এই বার্তাই দিয়েছে-তারা অনাপত্তিপত্র পাওয়ার আগে, এমনকি নিলামে নাম তোলার আগেও। সে বার্তা বদলায়নি।’

সাধারণত আইসিসির পূর্ণ সদস্যদেশগুলোর বেশির ভাগের ক্ষেত্রেই আইপিএলের সময় আন্তর্জাতিক সিরিজ থাকে না। সেটি থাকলেও বোর্ডের কাছ থেকে ছুটি পান খেলোয়াড়েরা। বাংলাদেশের এ সফরেও যেমন আসেননি আয়ারল্যান্ড অলরাউন্ডার জশ লিটল।

তবে বিসিবি সে পথে হাঁটছে না। এখনকার সময়ে সাকিব-লিটনকে আইপিএলে খেলতে না দেওয়া কতটা বাস্তবসম্মত, এমন প্রশ্নের জবাবেও হাথুরুসিংহে বললেন দেশের হয়ে খেলার কথাই, ‘হ্যাঁ, তাদের স্কিলের উন্নতি হয় আইপিএলে খেলে। এটা নিয়ে সংশয় নেই। এটা শীর্ষমানের টুর্নামেন্ট। তবে সবকিছুর আগে প্রাধান্য পাবে দেশের হয়ে খেলা।’

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!