• ঢাকা
  • বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০

আইরিশদের বিপক্ষে আজ টি-টোয়েন্টি লড়াই, এগিয়ে বাংলাদেশ


স্পোর্টস ডেস্ক মার্চ ২৭, ২০২৩, ১১:২১ এএম
আইরিশদের বিপক্ষে আজ টি-টোয়েন্টি লড়াই, এগিয়ে বাংলাদেশ

ফাইল ছবি

বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হারিয়ে আগের সিরিজে ইতিহাস গড়েছিল বাংলাদেশ। তাও আবার নিজেদের পিছিয়ে থাকা টি-টোয়েন্টি ফরম্যাটে। এরপর তো তারা জস বাটলারদের হোয়াইটওয়াশও করে বসে। ঠিক তখনই বাংলাদেশে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসে আয়ারল্যান্ড। ওয়ানডে সিরিজে পাত্তা না পাওয়া আইরিশদের বিপক্ষে সোমবার (২৭ মার্চ) টি-টোয়েন্টি মিশনে নামছেন সাকিব আল হাসানরা।

দুটি ওয়ানডে ম্যাচেই দাপট নিয়ে জয় পাওয়া সাকিবরা স্বাভাবিকভাবেই এই ফরম্যাটেও এগিয়ে আছেন। বৃষ্টি বাধা না পেলে ওই সিরিজে আইরিশদের হোয়াইটওয়াশেরও সুযোগ ছিল। এছাড়া বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি পরিসংখ্যানেও পিছিয়ে আছে সফরকারীরা। আগের পাঁচ দেখায় বাংলাদেশ তিনটিতে জয়, একটি পরিত্যক্ত এবং একটি ম্যাচে আইরিশরা জয় পেয়েছিল।

সোমবার (২৭ মার্চ) টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে মুখোমুখি হবে দু’দল। দুপুর ২টায় ম্যাচটি শুরু হবে। এর আগেরদিন (২৬ মার্চ) অনুশীলনে ব্যস্ত সময় পার করেছিল দু’দলই। তবে সেখানে ছিলেন না টাইগার অধিনায়ক সাকিব আল হাসান এবং ওপেনার লিটন দাস।

ওয়ানডেতে জয়ের ধারা ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটেও অব্যাহত রাখার কথা জানিয়েছেন টাইগারদের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। তিনি বলছিলেন, ‘কী হবে সেটা নিয়ে ভাবছি না। সেভাবেই খেলতে চাই, যেটা সবচেয়ে ভালো পারব। আমার মনে হয়, এভাবে আক্রমণাত্মক ও স্বাধীনতা নিয়ে খেলতে পারলে, এই দল সবসময়ই ভালো করবে।’

অন্যদিকে, আয়ারল্যান্ড ইতোমধ্যেই বাংলাদেশকে হোয়াইটওয়াশের হুমকি দিয়ে রেখেছে। প্রধান কোচ আইনরিখ মালান জানান, ‘এই সিরিজ দারুণ চ্যালেঞ্জের হবে। এর আগে তারা (বাংলাদেশ) বিশ্বচ্যাম্পিয়ন দলকে হারিয়েছে এই ফরম্যাটে। কিন্তু একইসঙ্গে আমরাও এটা নিয়ে রোমাঞ্চিত। বিশ্বকাপে দেখিয়েছি আমরাও এমন ব্র্যান্ডের ক্রিকেট খেলতে পারি। যেটা রোমাঞ্চকর, মানুষ দেখতে আগ্রহী। আশা করি এটা চালিয়ে যেতে পারলে ৩-০ তে জয় এমনিতেই আসবে। এই ধরনের কন্ডিশনে নিজেদের পরীক্ষা করতে পারা অভিজ্ঞ ও তরুণদের জন্য দারুণ অভিজ্ঞতার সুযোগ।’

সোনালীনিউজ/এসআই

Wordbridge School
Link copied!