• ঢাকা
  • শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

ফাইনালে চেন্নাইয়ের সঙ্গী মুম্বাই নাকি গুজরাট 


ক্রীড়া ডেস্ক মে ২৫, ২০২৩, ০১:৫৯ পিএম
ফাইনালে চেন্নাইয়ের সঙ্গী মুম্বাই নাকি গুজরাট 

ঢাকা: আইপিএলের ফাইনাল খেলতে এখন রোহিতদের সামনে কেবল এক ম্যাচ। ২য় কোয়ালিফায়ার মুম্বাই ও গুজরাটের মধ্য জয়ী দল হবে ফাইনালে চেন্নাইয়ের সঙ্গী। 

গতকাল এলিমিনিটর ম্যাচে লক্ষ্মৌ ৮১ রানে হারিয়েছে মুম্বাই। এম এ চিদাম্বরম স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় মুম্বাই। তবে আগে ব্যাট করতে নেমে মুম্বাইয়ের দুই ওপেনারই ব্যর্থ হন। 

রোহিত ১১ আর ঈশান কিষাণ আউট হন ১৫ রান করে। এরপর সুরিয় ও ক্যামরুন গ্রিনের জুটিতে ভালো শুরু করে মুম্বাই।১১ তম ওভারে দুজনকেই ফেরান নাভিন উল হক। ৪ ওভার বল করে ৩৮ রান খরচায় ৪ উইকেট নেনে নাভিন।

শেষ পর্যন্ত নির্দিষ্ট ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৮২ রান তোলে মুম্বাই। জবাবে ব্যাট করতে নেমে লক্ষ্মৌ শিবিরে প্রথম আঘাত হানেন মুম্বাই পেসার আকাশ মাধওয়ালে। দলীয় ১২ রানে ৬ বলে ৩ রান করে ফেরেন প্রেরক মানকড়ে। শুরুর বিপর্যয় সামলে দ্রুত রান তুলতে চেষ্টা করেন ক্যারিবিয়ান ব্যাটার কাইল মায়ার্স। তবে ৩.২ ওভারে ক্রিস জর্ডানের বলে ১৩ বলে ১৮ রান করে সাজঘরে পথ ধরেন কাইল মায়ার্স। ২৩ রানেই ২ উইকেট হারিয়ে চাপে পড়ে লক্ষ্মৌ। 

দলের বিপর্যয়ে হাল ধরতে পারেননি ক্রুণাল পান্ডিয়াও। ১১ বলে ৮ রান করেন লক্ষ্মৌ দলনায়ক। ৬৯ রানে ৩ উইকেট হারালে জয়ের পথ কঠিন হয়ে যায় লক্ষ্মৌর। জয়ের জন্য ক্রিজে ছিলো মার্কাস স্টয়নিস। 

তবে ২ রান নিতে গিয়ে দুই ব্যাটসম্যানের ধাক্কাধাক্কিতে ২৭ বলে ৪০ রান করে রান আউটে কাটা পড়েন অজি তারকা। তখনো জয়ের আশা জিইয়ে রেখেছিলো লক্ষ্মৌ। কারণ তখনো দলটির শেষ ভরসা ছিলো নিকোলাস পুরান। তবে সে আশায় গুড়েবালি দিয়ে 'ডাক' মারেন পুরান। 

১৬.৩ বলে ১০১ রানে থামে লক্ষ্মৌর ইনিংস। আকাশ মাধওয়াল ৩.৩ ওভার বল করে ৫ রানের বিনিময়ে ৫ উইকেট নেন।৮১ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জিতে মুম্বাই।

মুম্বাইকে ফাইনাল খেলতে হলে এখন হারাতে হবে উড়তে থাকা গুজরাটকে। গ্রুপপর্বের ১৪ ম্যাচে ১০ টিতে জয় গুজরাটের কিন্তু কোয়ালিফায়ারে তাদের হারতে হয় ধোনির চেন্নাইয়ের কাছে। ফাইনালে কে হবে চেন্নাইয়ের সঙ্গী তা জানার জন্য অপেক্ষা করতে হবে ২য় কোয়ালিফায়ার মুম্বাই ও গুজরাটের ম্যাচ পর্যন্ত যা অনুষ্ঠিত হবে আগামীকাল রাত ৮ টায়।
 
সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!