• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আইপিএলের ফাইনাল: আজ বৃষ্টির সম্ভাবনা কতটুকু?


ক্রীড়া ডেস্ক মে ২৯, ২০২৩, ০৯:৫২ এএম
আইপিএলের ফাইনাল: আজ বৃষ্টির সম্ভাবনা কতটুকু?

ঢাকা: আইপিএলের ফাইনাল গড়াল রিজার্ভ ডেতে। আজ যথারীতি বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে আইপিএলের মেগা ফাইনাল। 

মুখোমুখি মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস এবং হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটান্স। সন্ধ্যা সাড়ে ৭টায় টস করতে নামবেন দুই অধিনায়ক।

রোববার আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে বিকেল থেকেই দর্শকরা ভিড় জমাতে শুরু করেন। অনেকেই ধরে নিয়েছিলেন এ ম্যাচটিই হয়তো ধোনির শেষ ম্যাচ। তাই হলুদ জার্সি গায়ে দর্শকরা আসেন স্টেডিয়ামে।

গুজরাট টাইটান্সের ঘরের মাঠে খেলা হলেও দেখে তা বিন্দুমাত্র বোঝার উপায় ছিল না। এবারের আইপিএলে ধোনি যখন যে শহরে খেলেছেন, সর্বত্রই এই একই ছবি দেখা গেছে। 

কলকাতা, দিল্লি, হায়দরাবাদ, জয়পুর, মুম্বাই, ধর্মশালা, মোহালি, লখনৌ, বেঙ্গালুরু- কোথাও এর ব্যতিক্রম দেখা যায়নি; কিন্তু রবিবার আমদাবাদের দর্শকদের হতাশ হতে হয়। বৃষ্টির জন্য দেখা যায়নি ধোনির খেলা।

ফাইনালের আগেও আহমেদাবাদে বৃষ্টির পূর্বাভাস ছিল। সে হিসেবে রোববার সন্ধ্যা নামতেই শুরু হয় বৃষ্টি। মুষলধারেই বৃষ্টি হচ্ছিল। ফলে মাঠ ত্রিপল ঢাকা ছিল; কিন্তু আউটফিল্ডে বেশ কিছু জায়গায় পানি জমতে শুরু করে। যে বেগে বৃষ্টি হচ্ছিল, তাতে ফাইনাল যে রোববার হবে না বোঝাই যাচ্ছিলো।

আজ (সোমবার) নিয়ম মেনে সন্ধ্যা সাড়ে ৭টায় টস হবে। ৮টা থেকে শুরু হবে খেলা। একই নিয়মেই খেলা হবে। কিন্তু প্রশ্ন হল সোমবার ম্যাচ অনুষ্ঠিত হবে তো? আবারও বৃষ্টিতে ভেসে যাবে না তো ম্যাচ? কী বলছে পূর্বাভাস?

সোমবারের আবহাওয়ার যা পূর্বাভাস, তাতে কিছুটা স্বস্তি ফিরতে পারে ভক্তদের। রিজার্ভ ডে-র পূর্বাভাস অনুযায়ী, সে অর্থে বৃষ্টির সম্ভাবনা নেই। আকাশে মেঘ থাকলেও, দিনে ৬ শতাংশ বৃষ্টির সম্ভাবনা থাকবে। সোমবার ম্যাচ চলার সময়ে রাত সাড়ে দশটা পর্যন্ত ৭ শতাংশ মতো বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ততক্ষণে ম্যাচের সিংহভাগ খেলা হয়ে যাবে। সাড়ে দশটার পর বৃষ্টির সম্ভাবনা বেড়ে হবে ১১ শতাংশ। রাতে হয়তো ২০ শতাংশ বৃষ্টিপাত হতে পারে।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!