• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ফাইনাল দেখতে গিয়ে স্টেশনেই রাত কাটল সমর্থকদের


ক্রীড়া ডেস্ক মে ২৯, ২০২৩, ০৪:১৩ পিএম
ফাইনাল দেখতে গিয়ে স্টেশনেই রাত কাটল সমর্থকদের

ঢাকা: রোববার আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে বিকেল থেকেই দর্শকরা ভিড় জমাতে শুরু করেন। অনেকেই ধরে নিয়েছিলেন এ ম্যাচটিই হয়তো ধোনির শেষ ম্যাচ। তাই হলুদ জার্সি গায়ে দর্শকরা আসেন স্টেডিয়ামে।

গুজরাট টাইটান্সের ঘরের মাঠে খেলা হলেও দেখে তা বিন্দুমাত্র বোঝার উপায় ছিল না। এবারের আইপিএলে ধোনি যখন যে শহরে খেলেছেন, সর্বত্রই এই একই ছবি দেখা গেছে। 

কলকাতা, দিল্লি, হায়দরাবাদ, জয়পুর, মুম্বাই, ধর্মশালা, মোহালি, লখনৌ, বেঙ্গালুরু- কোথাও এর ব্যতিক্রম দেখা যায়নি; কিন্তু রবিবার আমদাবাদের দর্শকদের হতাশ হতে হয়। বৃষ্টির জন্য দেখা যায়নি ধোনির খেলা।

এদিকে, রোববারের টিকিট নিয়েই সোমবার খেলা দেখা যাবে বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে আইপিএল কর্তৃপক্ষ। আর তাই শিরোপার লড়াই দেখার জন্য অপেক্ষা করতে রাজি ক্রিকেটপ্রেমীরা। বিশেষ করে ধোনি ভক্তরা খেলা না দেখে আহমেদাবাদ ছাড়তে নারাজ।

আহমেদাবাদের বাইরে থেকে আসা ক্রিকেটপ্রেমীদের অনেকের পরিকল্পনা ছিল খেলার পর রাতের ট্রেনে বাড়ি ফেরার। তাই তারা হোটেলেও যাননি। স্টেশন থেকে সোজা চলে গিয়েছিলেন স্টেডিয়ামে। হয়তো পরিকল্পনা ছিল, খেলা শেষ হলে স্টেডিয়াম থেকে তারা চলে যেতেন স্টেশনে ট্রেন ধরতে। অনেকেই ফেরার ট্রেনের টিকিটও কেটে রেখেছিলেন।

বৃষ্টিতে নির্ধারিত দিনের খেলা ভেস্তে যাওয়ায় সেই ক্রিকেটপ্রেমীদের অনেকেই স্টেডিয়াম থেকে ফিরেছেন স্টেশনে। তবে তারা ট্রেনে ওঠেননি। ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হচ্ছে, হোটেল রুম ভাড়া নেওয়া না থাকায় বা সবার সেই আর্থিক সঙ্গতি না থাকায় স্টেশনেই রাত কাটিয়েছেন অনেকে। 

রাতে আহমেদাবাদ স্টেশনে দেখা গেছে অনেক ক্রিকেটপ্রেমীকে। স্টেশনের মেঝেতেই ঘুমিয়েছেন অনেকে। স্টেশনের অপেক্ষমান কক্ষ (ওয়েটিং রুম), প্ল্যাটফর্ম বা স্টেশনের অন্যত্র ঘুমাতে দেখা গেছে। তাদের অনেকেরই পরনে ছিল ধোনির ৭ নম্বর জার্সি। 

আগামী বছর আইপিএলে ধোনির খেলা নিয়ে সংশয় রয়েছে। চলতি বছরেই হয়তো অবসর নিয়ে নিতে পারেন ‘থালা’। তাই ধোনির জন্য ভারতের সব শহরেই গ্যালারিতে ভিড় করছেন তার ভক্তরা। আহমেদাবাদ কার্যত গুজরাটের ঘরের মাঠ হলেও সেখানেও ধোনির চেন্নাই ভক্তদের দেখা মিলছে। 

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!