• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

আইপিএল জিতে মোস্তাফিজের যে রেকর্ড ভাঙলেন এই শ্রীলংকান


ক্রীড়া ডেস্ক মে ৩১, ২০২৩, ১০:৩৬ এএম
আইপিএল জিতে মোস্তাফিজের যে রেকর্ড ভাঙলেন এই শ্রীলংকান

ঢাকা: আইপিএলে চেন্নাই সুপার কিংসের পঞ্চম ট্রফি জয়ের পেছনে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন শ্রীলংকান পেসার মাথিশা পাথিরানা। তিনি মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন দলটির বোলিং বিভাগের অন্যতম সেরা অস্ত্রও ছিলেন। তার বোলিং অ্যাকশন অনেকটা স্বদেশী সাবেক কিংবদন্তি লসিথ মালিঙ্গার মতো। আর এবার চেন্নাইয়ের হয়ে শিরোপা জিতে একাধিক রেকর্ড গড়েছেন পথিরানা।

গত সোমবার সবচেয়ে কম বয়সী বিদেশি ক্রিকেটার হিসেবে আইপিএলের শিরোপা জয়ের রেকর্ড গড়েছেন পথিরানা। এছাড়া ভারতীয় ও বিদেশি মিলিয়ে তৃতীয় কনিষ্ঠ ক্রিকেটার হিসেবে আইপিএল জয়ের স্বাদ পেয়েছেন তিনি।

পাথিরানা চ্যাম্পিয়ন হয়েছেন মাত্র ২০ বছর ১৬২ দিন বয়সে। ফলে বিদেশি ক্রিকেটার হিসেবে সবচেয়ে কম বয়সে আইপিএল জয়ের নজির গড়লেন। তিনি পেছনে ফেলেছেন বাংলাদেশ পেসার মোস্তাফিজুর রহমানকে। এর আগে ২০১৬ সালে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে আইপিএলের শিরোপা জয়ের সময়ে ফিজের বয়স ছিল মাত্র ২০ বছর ২৬৬ দিন।

তবে দেশি বিদেশি ক্রিকেটার মিলিয়ে সবচেয়ে কম বয়সে আইপিএল জয়ের রেকর্ড রয়েছে রবীন্দ্র জাদেজার। ২০০৮ সালে রাজস্থান রয়্যালসের হয়ে খেলার সময়ে আইপিএলের শিরোপা জিতে এই নজির গড়েছিলেন 'জাড্ডু'। মাত্র ১৯ বছর ১৭৮ দিনে  শিরোপা জিতেছিলেন তিনি।

এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন রাহুল চাহার। ২০১৯ সালে মাত্র ১৯ বছর ২৮১ দিনে আইপিএল জিতেছিলেন রাহুল চাহার। আর তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন মাথিশা পাথিরানা।

পথিরানা সদ্য শেষ হওয়া আইপিএলে নিয়েছেন ১৯ টি উইকেট। ফাইনালে যদিও তিনি খুব একটা ভালো পারফরম্যান্স করতে পারেননি। সাই সুদর্শনের হাতে বেদম পিটুনি খেতে হয় তাকে। ফাইনালে ৪ ওভার বল করে ৪৪ রান দিয়ে নেন ২ উইকেট।

সোনালীনিউজ/এম

Wordbridge School
Link copied!