• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

মেসিকে পেতে এক হচ্ছে বার্সা-মিয়ামি!


ক্রীড়া ডেস্ক মে ৩১, ২০২৩, ১২:০৮ পিএম
মেসিকে পেতে এক হচ্ছে বার্সা-মিয়ামি!

ঢাকা : ক্লাব ফুটবলে লিওনেল মেসির ভবিষ্যৎ নিয়ে আলোচনা ও নানা গুঞ্জন চলছে বেশ কিছু দিন ধরেই। ফরাসি ক্লাব পিএসজির সঙ্গে আগামী মাসে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে তার। এরপর আর্জেন্টাইন তারকার নতুন ঠিকানা কি হবে সে নিয়ে কৌতূহল সবার।

মেসি তার শৈশবের ক্লাব বার্সেলোনা ফিরতে পারেন বলে আলোচনা আছে। কাতালান ক্লাবটিও খুব করে নিজেদের ইতিহাসের অন্যতম সেরা তারকাকে পেতে চায়। কিন্তু এ ক্ষেত্রে ক্লাবটির আর্থিক দুরবস্থা বড় বাধা। লা লিগার ফিনান্সিয়াল ফেয়ার প্লে নীতি অনুসরণ করে বার্সা আদৌ মেসিকে ফেরাতে পারবে কি-না, সেটা বড় প্রশ্ন।

ঠিক এমন সময় ফরাসি দৈনিক লেকিপ দিল নতুন খবর। মেসিকে পেতে নিজেদের মধ্যে অংশীদারিত্ব চুক্তি নিয়ে আলোচনা করছে বার্সেলোনা ও ইন্টার মিয়ামি।

চুক্তিটা নাকি এমন হবে- মিয়ামি মেসিকে দলে ভেড়াবে। এরপর ৬ থেকে ১৮ মাসের জন্য ধারে তিনি পাড়ি দেবেন বার্সেলোনায়।

লেকিপ অবশ্য সংশ্লিষ্ট কারও বক্তব্য তাদের প্রতিবেদনে তুলে ধরেনি।

সাত বারের ব্যালন ডি’অর জয়ী মেসির মিয়ামিতে খেলার আলোচনা বেশি পুরোনো। দক্ষিণ ফ্লোরিডাতে তার বাড়িও রয়েছে। তবে লেকিপ বলছে, এখন মেসির প্রথম প্রাধান্য বার্সেলোনায় ফেরা।

মিয়ামির সঙ্গে চুক্তি করে ধারে বার্সেলোনায় খেললে ২০২৪ কোপা আমেরিকার আগ পর্যন্ত ইউরোপের শীর্ষ প্রতিযোগিতাগুলোতে খেলার পথ খোলা থাকবে মেসির সামনে। ২০২৪ সালের কোপা আমেরিকা আবার হবে যুক্তরাষ্ট্রের।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!