• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১

বাংলাদেশের স্পিন এট্যাকে বৈচিত্র্য আনতে চান হেরাথ


নিজস্ব প্রতিবেদক  মে ৩১, ২০২৩, ০১:১০ পিএম
বাংলাদেশের স্পিন এট্যাকে বৈচিত্র্য আনতে চান হেরাথ

ঢাকা: আগামী ১৪ জুন থেকে ঘরের মাঠে আফগানিস্তানের সাথে টেস্ট দিয়ে সিরিজ শুরু করবে টাইগাররা। সিরিজকে সামনে রেখে গত সোমবার (২৯ মে) থেকে শুরু হয়েছে অনুশীলন। বাংলাদেশ দলের পেস ইউনিট এখন স্বয়ংসম্পূর্ণ । কিন্ত চিরচেনা স্পিন এট্যাক যেনো খেয় হারিয়ে ফেলেছে । স্পিন নিয়ে নতুন করে কাজ করছেন স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ,আনতে চান স্পিন বোলিংয়ে ভ্যারিয়েশন।

গতকাল মঙ্গলবার (৩০ মে) মিরপুরে বাংলাদেশ দলের অনুশীলন শেষে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন হেরাথ। তিনি বলেন, “আমরা স্পিনারদের মধ্যে ভিন্নতা আনা নিয়ে কাজ করছি। বোলিংয়ে বৈচিত্র্য আনার চেষ্টা করছি। কেউ যদি ভালো করতে পারে, তার প্রশংসা করতে হবে। খারাপ করলে উন্নতির জায়গা খুঁজে বের করতে হবে। দল হিসেবে আমরা উন্নতির চেষ্টা করছি।”

জাতীয় দলের ক্যাম্পে থাকা বোলারদের বাইরেও এইচপি টিমের সদস্যদের নিয়ে কাজ করছেন শ্রীলঙ্কান এই সাবেক কিংবদন্তি। তিনি চাচ্ছেন স্পিনারদের তুলে আনতে।আমি সবসময় মনে করি যখন স্পিনারদের জন্য কঠিন সময় আসে, তখন সেটি একটা চ্যালেঞ্জে রূপান্তরিত হয়। যে কারণে আমরা বিশ্বকাপে যাওয়ার আগেই নিজেদের তৈরি করছি

২৬ সদস্যের প্রাথমিক স্কোয়াড নিয়ে শুরু হওয়া অনুশীলন ক্যাম্পের শুরু থেকে নেই প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। তিনি ছুটি কাটিয়ে ৩ জুন ঢাকায় ফিরবেন।

সোনালীনিউজ/এম

Wordbridge School
Link copied!