• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ইন্টার মিয়ামিতে যোগ দিচ্ছেন মেসি!


ক্রীড়া ডেস্ক জুন ৭, ২০২৩, ১২:৩১ পিএম
ইন্টার মিয়ামিতে যোগ দিচ্ছেন মেসি!

ঢাকা : লিওনেল মেসির ক্লাব ক্যারিয়ারের ভবিষ্যৎ জানতে উদ্‌গ্রীব সবাই। কিন্তু এ নিয়ে চূড়ান্ত কিছু জানা যাচ্ছে না। একেক দিন একেক রকম খবর আসছে সংবাদমাধ্যমে। যার সবশেষ সংযোজন, আর্জেন্টাইন তারকা মেজর লিগ সকারের দল ইন্টার মিয়ামিতেই খেলতে যাচ্ছেন।

এ মাসের শেষে ফরাসি ক্লাব পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে মেসির। তবে এরই মধ্য ক্লাবটির হয়ে শেষ ম্যাচ খেলে ফেলেছেন তিনি। সেরেছেন বিদায়ের আনুষ্ঠানিকতা। এখন পালা নতুন ঠিকানা বেছে নেওয়ার।

এ ক্ষেত্রে ইন্টার মিয়ামি ছাড়াও মেসির শৈশবের ক্লাব বার্সেলোনা ও সৌদি আরবের দল আল হিলাল আছে আলোচনা। মেসি নিজে অবশ্য এ বিষয়ে কখনো মুখ খোলেননি। তবে তার বাবা জর্জ মেসি বলেছিলেন, ছেলেকে ফের বার্সেলোনাতে দেখতে চান তিনি।

বার্সেলোনাও মেসিকে চায় খুব করে। কিন্তু এ ক্ষেত্রে দলটির আর্থিক দুরবস্থা বড় বাধা। ওদিকে আল হিলাল লোভনীয় প্রস্তাব দিয়ে বসে আসে। আর ইন্টার মিয়ামি তো মেসির ভবিষ্যৎ ঠিকানা হিসেবে অনেক দিন ধরেই আলোচনায়।

আর্জেন্টিনা এবং স্পেনের সংবাদমাধ্যমের খবর অনুযায়ী ইন্টার মিয়ামিতেই মেসির নোঙর ফেলার সম্ভাবনা বেশি। বার্সেলোনা তাকে পেতে মরিয়া হলেও অনিশ্চয়তা আছে সেখানে। খেলোয়াড় বিক্রি করা না পর্যন্ত চুক্তির নিশ্চয়তা দিতে পারবে না ক্লাবটি।

সংবাদমাধ্যম স্পোর্ত গত সপ্তাহে তাদের প্রতিবেদনে বলেছিল, মেসিকে চার বছরের চুক্তি প্রস্তাব করেছে মিয়ামি। টাকার অঙ্ক- প্রতি বছর ৫ কোটি ৪০ লাখ ডলার।

স্প্যানিশ সাংবাদিক গুইলেম বালাগ রবিবার বলেছিলেন, মিয়ামির প্রস্তাবে অ্যাপল ও অ্যাডিডাসের সঙ্গে মেসির স্পন্সরশিপ চুক্তির বিষয়টিও রয়েছে।

এদিকে মঙ্গলবার মেসির ক্যারিয়ারের ওপর চার পর্বের তথ্য চিত্রের অধিকার সুরক্ষিত থাকার কথা ঘোষণা করেছে অ্যাপল টিভি। যাদের সঙ্গে এমএলএসেরও টিভি রাইটস চুক্তি রয়েছে।

গত বছর একটি প্রতিবেদনে বলা হয়েছিল, পিএসজির সঙ্গে চুক্তি শেষে মেসি ইন্টার মিয়ামিতে যোগ দেবেন। ক্লাবটির ৩৫ শতাংশ মালিকানাও মেসির হবে বলে উল্লেখ করা হয়েছিল। যদিও মেসির পক্ষ থেকে এই দাবি অস্বীকার করা হয়েছিল।

এ মাসেই ৩৬ বছর পূর্ণ হবে মেসির। লিগ ওয়ানডে পিএসজি হয়ে সবশেষ মৌসুমে ১৬ গোল করেছেন তিনি। অ্যাসিস্টও সমান ১৬টি।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!