• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

আনচেলত্তির জন্য যতদিন অপেক্ষা করবে ব্রাজিল


ক্রীড়া ডেস্ক জুন ১৮, ২০২৩, ০৩:৪৭ পিএম
আনচেলত্তির জন্য যতদিন অপেক্ষা করবে ব্রাজিল

ঢাকা: কার্লোস আনচেলত্তিকে কোচ করতে মরিয়া পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। তবে আনচেলত্তির জন্য ব্রাজিলের এত মরিয়া হয়ে ওঠার কারণ কী?

বার্সেলোনায় কাল রাতে ব্রাজিল-গিনি প্রীতি ম্যাচ শেষে বিষয়টি একটু আন্দাজ করা গেল। ব্রাজিলের ৪-১ গোলে জয়ের পর আনচেলত্তিকে নিয়ে কথা বলেছেন ভিনিসিয়ুস-রদ্রিগোদের অন্তর্বর্তীকালীন কোচ র‌্যামন মেনেজেস। 

এর পাশাপাশি ব্রাজিলের সংবাদমাধ্যম ‘টিভি গ্লোবো’ ও ‘ল্যান্স’ জানিয়েছে, আনচেলত্তিকে কোচ বানানোর আলোচনায় একটু অগ্রগতি হয়েছে। 

চলতি মাসের শেষের দিকে ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ) এ নিয়ে একটি বিবৃতি দেবে। স্থায়ী কোচ খোঁজার প্রক্রিয়ায় সিবিএফ কাকে কোচ করে আনবে, কিংবা এ বিষয়ে লক্ষ্য কী হবে, সেসব জানানো হবে বিবৃতিতে। আর এই প্রক্রিয়ায় আনচেলত্তি রাজি হলেও তাকে এই বছর পাওয়া যাবে না। ইতালিয়ান এই কোচ রাজি হলে তাকে ২০২৪ সাল থেকে পাবে সিবিএফ।

ল্যান্স এর আগে জানিয়েছিল, রিয়াল মাদ্রিদে চুক্তির মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত আনচেলত্তির জন্য অপেক্ষা করতে রাজি সিবিএফ। সভাপতি এদনালদো রদ্রিগেজ এখন ইউরোপ সফরে আছেন। 

রিয়াল কোচের সঙ্গে এখনো মুখোমুখি আলোচনায় বসেননি রদ্রিগেজ। ল্যান্স জানিয়েছে, সিবিএফ সভাপতির লক্ষ্য হতে পারে ২০২৪ সালে ব্রাজিল কোচের দায়িত্ব নিতে আনচেলত্তিকে আপাতত মৌখিকভাবে হলেও রাজি করানো। আর আনচেলত্তি রাজি হলে আগামী বছরের জুন-জুলাই লেগে যাবে তাকে ব্রাজিলের কোচ বানাতে।

আনচেলত্তি ও ব্রাজিল ঘিরে যে ব্রাজিলের বাইরেও আলোচনা হচ্ছে, সেটা বোঝা গেল কাল রাতে ভিনিসিয়ুসদের ম্যাচ শেষে। ব্রাজিলের অন্তর্বর্তীকালীন কোচ মেনেজেসকে আনচেলত্তিকে নিয়ে বর্তমান পরিস্থিতির আলোকে প্রশ্ন করা হয়েছিল। টিভি গ্লোবো দাবি করেছে, ২০২৪ সাল থেকে ব্রাজিল কোচের দায়িত্ব নেবেন কার্লো আনচেলত্তি।

ল্যান্স দাবি করেছে, আনচেলত্তিকেই চায় সিবিএফ এবং সে জন্য ২০২৪ সাল পর্যন্ত তারা অপেক্ষা করতেও রাজি। স্টেডিয়ামের মিক্সড জোনে মেনেজেস এ নিয়ে সংবাদকর্মীদের বলেছেন, ‘আমি কিছুই জানি না। এর আগে সংবাদ সম্মেলনেই বলেছি, তিনি (আনচেলত্তি) অসাধারণ কোচ। তার সম্বন্ধে আমি কী বলতে পারি! আমার সব মনোযোগ এ দুটি ম্যাচ ঘিরে। এখন সামনে সেনেগাল। আমরা ভালো খেলতে চাই।’

গিনিকে হারানোর পর ব্রাজিলের সামনে এখন আফ্রিকার দল সেনেগাল। মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১টায় লিসবনে সেনেগালের মুখোমুখি হবে ব্রাজিল।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!