• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ফ্রান্সে পুলিশের গুলিতে কিশোরের মৃত্যু, এমবাপ্পের ক্ষোভ


ক্রীড়া ডেস্ক জুন ২৮, ২০২৩, ০৮:২০ পিএম
ফ্রান্সে পুলিশের গুলিতে কিশোরের মৃত্যু, এমবাপ্পের ক্ষোভ

ঢাকা: ফ্রান্সের রাজধানী প্যারিসে একটি সড়কে থামতে বলার নির্দেশ দেওয়ার পরও এক কিশোর গাড়ি না থামানোয় তাকে গুলি করেছে পুলিশ। গুলিবিদ্ধ কিশোর পরে মারা যায়। এ ঘটনায় উত্তাল প্যারিস।

এই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। যেখানে দেখা যায়, একজন পুলিশ কর্মকর্তা একটি গাড়ির চালকের দিকে বন্দুক তাক করে আছেন। তারপরই গুলির শব্দ শোনা যায় এবং গাড়িটি থেমে যায়।

এদিকে ১৭ বছর বয়সী কিশোরের মৃত্যুতে শোক প্রকাশ করে বার্তা দিয়েছেন পিএসজি ফরোয়ার্ড। নিজের দেশ ফ্রান্সের জন্য দুঃখবোধ হওয়ার কথাও জানিয়েছেন বিশ্বকাপজয়ী এই তারকা।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের খবর বলছে, ফ্রান্সের নঁতে শহরে ট্রাফিক চেকের জন্য গাড়ি না থামানোয় গুলি চালায় পুলিশ। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়ে নায়েল এম নামের এক কিশোর মঙ্গলবার মারা যায়। এই ঘটনার পরপর শহরজুড়ে বিক্ষোভে নেমে আসেন তরুণেরা। প্রতিবাদের সময় পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘাতের ঘটনাও ঘটেছে। এ সময় বিভিন্ন স্থানে আগুনও দিয়েছেন বিক্ষোভকারীরা।

পুলিশের গুলিতে কিশোরের মৃত্যুর ঘটনা ধাক্কা দিয়েছে এমবাপ্পেকেও। এক টুইটে এমবাপ্পে লিখেছেন, ‘ফ্রান্সের জন্য আমার কষ্ট হচ্ছে। এই পরিস্থিতি অগ্রহণযোগ্য। নায়েলের পরিবার ও কাছের মানুষের জন্য সমবেদনা। ছোট এই দেবদূত অনেক তাড়াতাড়ি অনেক দূরে চলে গেল।’

এদিকে ফরাসি প্রসিকিউটর অফিস বলছে, হত্যার ঘটনায় অভিযুক্ত পুলিশ সদস্যের বিরুদ্ধে তদন্ত চলছে। গার্ডিয়ানে প্রকাশিত এক ভিডিওতে দেখা গেছে, দুজন পুলিশ অফিসার একটি মার্সিডিস এএমজি গাড়ির পাশে দাঁড়ানো। যাঁদের একজন সেই কিশোরকে গুলি করেছেন। এর আগে গত বছর ফ্রান্সে ট্রাফিক চেকে পুলিশের গুলিতে রেকর্ড ১৩ জন মারা যায়। আর চলতি বছর এ ধরনের ঘটনায় দ্বিতীয়বারের মতো মৃত্যুর ঘটনা ঘটল।

এর আগে ভিনিসিয়ুস জুনিয়রের বিরুদ্ধে হওয়া বর্ণবাদী আচরণের প্রতিবাদেও সামাজিক যোগাযোগমাধ্যমে সরব হয়েছিলেন এমবাপ্পে। ভিনিসিয়ুসের ছবি দিয়ে এমবাপ্পে তখন লিখেছিলেন, ‘ভিনি, তুমি একা নও। আমরা তোমাদের সঙ্গে আছি এবং তোমাকে সমর্থন জানাচ্ছি।’

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!