• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

ইন্টার মায়ামির সঙ্গে চুক্তিবদ্ধ হলেন মেসি


ক্রীড়া ডেস্ক জুলাই ১৬, ২০২৩, ১২:৪৮ পিএম
ইন্টার মায়ামির সঙ্গে চুক্তিবদ্ধ হলেন মেসি

ঢাকা : আগে থেকেই সবকিছু ছিল নিশ্চিত। পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষে লিওনেল মেসি নিজেই জানান, ইন্টার মায়ামিতে যাচ্ছেন তিনি। বাকি ছিল কেবল আনুষ্ঠানিকতার। সেটাও এবার হয়ে গেল।

পূর্ব ঘোষণা অনুযায়ী, দুই বছরের চুক্তিতে যুক্তরাষ্ট্রের ক্লাবটিতে যোগ দিলেন সাতবারের ব্যালন দ’র জয়ী।

মায়ামির পক্ষ থেকে বাংলাদেশ সময় শনিবার (১৫ জুলাই) মধ্যরাতে মেসির চুক্তির বিষয়টি নিশ্চিত করা হয়। ২০২৫ সাল পর্যন্ত ক্লাবটিতে খেলবেন আর্জেন্টিনা অধিনায়ক।

মেজর সকার লিগের ক্লাবটির মালিকদের একজন সাবেক গ্রেট ফুটবলার ডেভিড বেকহ্যামের কাছে, মেসিকে দলে পাওয়া “স্বপ্ন সত্যি হওয়ার মতো”।

১০ বছর আগে আমি যখন নতুন একটি দল গড়ার পথে যাত্রা শুরু করেছিলাম, তখন বলেছিলাম যে গ্রেট সব খেলোয়াড়দের চমৎকার এই শহরে নিয়ে আসার স্বপ্ন দেখি আমি।

২০২২-২৩ মৌসুম শেষের সঙ্গে পিএসজিতে মেসির দুই বছরের অধ্যায় শেষ হয়। চুক্তি অনুযায়ী ক্লাবটিতে আরও এক বছর থাকার পথ খোলা থাকলেও তা চাননি তিনি।

গত বছর কাতার বিশ্বকাপে দেশকে স্বপ্নের বিশ্বসেরার ট্রফি জেতানোর পর এবং ইউরোপীয় ফুটবলে দীর্ঘ প্রায় দুই দশকের সাফল্যে ভরা ক্যারিয়ার শেষে নতুন কিছুর আশায় মায়ামিতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নেন ৩৬ বছর বয়সী তারকা।

পিএসজি ছাড়ার পর এবং জুনে জাতীয় দলের হয়ে ম্যাচ খেলে পরিবারসহ এতদিন ছুটি কাটাচ্ছিলেন মেসি। গত মঙ্গলবার তিনি পরিবার নিয়েই পা রাখেন মায়ামিতে।

ক্লাবের আঙিনা ফোর্ট লডারডেইলের ডিআরভি পিএনকে স্টেডিয়ামে রোববার বিশেষ একটি আয়োজনে মেসিকে বরণ করে নেবে ইন্টার মায়ামি।

নতুন ক্লাবের হয়ে মেসি প্রথম মাঠে নামতে পারেন আগামী ২১ জুলাই, লিগস কাপের ম্যাচে মেক্সিকান ক্লাব ক্রুস আসুলের বিপক্ষে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!