• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

মেসির বিপক্ষে গোল করতে চান এই আর্জেন্টাইন


ক্রীড়া ডেস্ক আগস্ট ৫, ২০২৩, ০১:১৪ পিএম
মেসির বিপক্ষে গোল করতে চান এই আর্জেন্টাইন

ঢাকা : লিওনেল মেসি বিশ্বজুড়েই অনেক তরুণ ফুটবলারদের আদর্শ। আর্জেন্টিনার তরুণদের কাছে তো বটেই। অ্যালান ভেলাস্কো তাদেরই একজন। মেজর লিগ সকারের দল এফসি ডালাসে খেলা এই উইঙ্গার অন্য রকম এক অভিজ্ঞতা সামনে দাঁড়িয়ে। নিজ দেশের বিশ্বকাপজয়ী অধিনায়ককে মাঠে খুব কাছ থেকে দেখবেন তিনি। লড়বেন প্রতিপক্ষ হয়ে।

খুব স্বাভাবিকভাবেই এ নিয়ে রোমাঞ্চ ছুঁয়ে গেছে ভেলাস্কোকে। আবার সেই রোমাঞ্চকে পাশে সরিয়ে রেখে একটা লক্ষ্যও ঠিক করে ফেলেছেন তিনি।

লিগস কাপের শেষ ষোলোয় আগামী সোমবার সকালে (বাংলাদেশ সময়) এফসি ডালাসের মুখোমুখি হবে ইন্টার মায়ামি। যুক্তরাষ্ট্রের ক্লাবটিতে যোগ দেওয়ার পর এটাই মেসির প্রথম অ্যাওয়ে ম্যাচ। আর অ্যালান ভেলাস্কোর জন্য তো স্বপ্নকে বাস্তবে আলিঙ্গনের সুযোগ।

রোমাঞ্চ চেপে না রেখে তাই ২১ বছর বয়সী ফুটবলার এভাবে বলছিলেন, ‘এটা আমার জন্য অবিস্মরণীয় অভিজ্ঞতা হবে। এই প্রথম আমি তাকে সামনা সামনি দেখব। গ্যালারি থেকে তাকে আমি দেখেছি। তবে কখনো মাঠে দেখিনি।’

এ সময় নিজের লক্ষ্যের কথাও বলে দিয়েছেন তিনি, ‘আশা করি খেলার কোনো পর্যায়ে আমি তার বিপক্ষে গোল করতে পারব।’

মেসিকে প্রশংসায় ভাসিয়ে ভেলাস্কো আরও বলেন, ‘তার মধ্যে সেই ক্ষমতা আছে যা সব খেলোয়াড়ের মধ্যেই থাকা দরকার। টেকনিক, গতি, গোল, অ্যাসিস্ট এবং সর্বোপরি মানসিকতা। সে সর্বদা সেরা হয়ে চেয়েছেন এবং সেটাই হয়েছেন। তিনি সর্বোচ্চ স্তরে ছিলেন এবং শিরোপা জিতেছেন।’

এফসি ডালাসে ভেলাস্কো ছাড়াও আরও একজন আর্জেন্টাইন রয়েছে। তিনি- ফাকুন্দো কুইগনন। দুজনই শুরুর একাদশে খেলছেন নিয়মিত।

এমটিআই

Wordbridge School
Link copied!