• ঢাকা
  • শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

‘ইয়ো ইয়ো’ টেস্টের ফল বলে দিয়ে বিপাকে কোহলি


ক্রীড়া ডেস্ক আগস্ট ২৫, ২০২৩, ০৪:২৫ পিএম
‘ইয়ো ইয়ো’ টেস্টের ফল বলে দিয়ে বিপাকে কোহলি

ঢাকা: এশিয়া কাপ সামনে রেখে ভারতীয় দল এখন বেঙ্গালুরুতে কন্ডিশনিং ক্যাম্প করছে। বৃহস্পতিবার ক্যাম্পের প্রথম দিন খেলোয়াড়দের ফিটনেস পরীক্ষার অংশ হিসেবে ইয়ো ইয়ো টেস্ট করা হয়।

 এই পরীক্ষায় বিসিসিআই কর্তৃক ধার্যকৃত স্থিতিমাপ স্কোর ১৬.৫। ফিটনেস পরীক্ষা নিয়ে ছবি শেয়ারিংয়ের সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে একটি পোস্ট দেন কোহলি। সেখানে নিজের ছবির সঙ্গে ভারতীয় ব্যাটিং তারকা লিখে দেন, ‘ভয়ঙ্কার শঙ্কুর (মোচাকৃতি বস্তু) মধ্যে ইয়ো ইয়ো টেস্ট শেষ করতে পারা আনন্দের। ১৭.২ হয়েছে।’ পোস্টটি ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে।

ভারতীয় দলে সবচেয়ে ফিট খেলোয়াড়দের একজন বিরাট কোহলি, এ কথা প্রায় সবারই জানা। অতীতে বিসিসিআই–এর প্রতিবেদনেই এমন তথ্য উঠে এসেছে। তবে এবার শারীরিক ফিটনেস পরীক্ষার ফল পেয়ে কোহলি বোধ হয় একটু বেশিই উচ্ছ্বসিত হয়ে পড়েছিলেন। ইয়ো ইয়ো টেস্টের ফল প্রকাশ করে দিয়েছিলেন ইনস্টাগ্রামে। 

ব্যাপারটা পছন্দ হয়নি ভারতীয় ক্রিকেট বোর্ড কর্তাদের। কোহলি এবং ভারতীয় ক্রিকেটারদের বলে দেওয়া হয়েছে, ফিটনেস পরীক্ষার ফল গোপনীয় তথ্য। এটি প্রকাশ করা যাবে না।

ইন্ডিয়ান এক্সপ্রেসের খবরে বলা হয়, কোহলির ইয়ো ইয়ো টেস্টের ফল ফাঁস করে দেওয়াটা পছন্দ হয়নি বিসিসিআইয়ের। ভবিষ্যতে এমন কিছু অন্য কেউ যেন না করেন, তার জন্য ক্যাম্পে থাকা ক্রিকেটারদের মৌখিকভাবে সতর্ক করে দেওয়া হয়েছে। 

বলা হয়েছে, জনপরিসরে গোপনীয় তথ্য প্রকাশ করে দেওয়াটা ‘চুক্তি লঙ্ঘন’-এর দিকে নিয়ে যেতে পারে। কেউ যেন সামাজিক যোগাযোগমাধ্যমে ইয়ো ইয়ো টেস্টের ফল না প্রকাশ করেন। 

এ বিষয়ে বিসিসিআইয়ের এক কর্মকর্তা সংবাদমাধ্যমটিকে বলেন, ‘কোনো গোপন বিষয় সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ না করতে খেলোয়াড়দের মৌখিকভাবে জানিয়ে দেওয়া হয়েছে। তারা অনুশীলনের ছবি শেয়ার করতে পারে, কিন্তু কত স্কোর করেছে সেটা প্রকাশ করাটা চুক্তির ধারা লঙ্ঘনের দিকে নিয়ে যায়।’

বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে, ভারতীয় দলের ক্যাম্পের প্রথম দিন ইয়ো ইয়ো টেস্টে অংশ নেন কোহলি, অধিনায়ক রোহিত শর্মা ও সহ-অধিনায়ক হার্দিক পান্ডিয়া। তিনজনই পাস করেছেন বলে জানা গেছে। 

এআর 

Wordbridge School
Link copied!