• ঢাকা
  • শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

৩য় বারের মতো আইসিসির মাসসেরা বাবর


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১২, ২০২৩, ০৫:৪৭ পিএম
৩য় বারের মতো আইসিসির মাসসেরা বাবর

ঢাকা: আবারো আইসিসির মাস সেরা পুরস্কার জিতেছেন বাবর আজম। এশিয়া কাপের প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে দুর্দান্ত ব্যাটিংও করেছেন পাকিস্তান অধিনায়ক। 

তিন ম্যাচের সিরিজে দুই হাফ সেঞ্চুরির মাধ্যমে করেছিলেন ১১৩ রান। সেই পারফরম্যান্স বয়ে আনেন সেই মাসের শেষদিকে শুরু হওয়া এশিয়া কাপেও।

টুর্নামেন্টে প্রথম ম্যাচেই নেপালের বিপক্ষে করেন ১৫১ রান। এর আগে দুবার আইসিসি পুরুষদের মাস সেরা খেলোয়াড় নির্বাচিত হন বাবর। ফলে তৃতীয় বারের মত এই পুরষ্কার জিতেছেন পাকিস্তানের অধিনায়ক।

আগস্টের সেরা হওয়ার পর বাবর বলেন, 'আইসিসির ২০২৩ সালের আগস্টের সেরা ক্রিকেটার হতে পেরে আমি খুবই আনন্দিত। আমার দলের জন্য গত মাসটা খুবই ভালো ছিল, আমি নিজেও দুর্দান্ত কিছু পারফরম্যান্স করেছি। আমি আমার দ্বিতীয় সেঞ্চুরিটি (গত মাসে) মুলতানে করেছি, যা আমার আনন্দকে দ্বিগুণ করেছে।'

এদিকে বাবরের সঙ্গে সেরার দৌড়ে থাকা শাদাব প্রথমবারের মতো মাস সেরার তালিকায় জায়গা পেয়েছেন। আগস্ট মাসে ব্যাট ও বল হাতে দলের জন্য উল্লেখযোগ্য অবদান রেখেছেন এই এই অলরাউন্ডার। আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ব্যাট হাতে ৯০ রান করার পাশাপাশি বল হাতেও নেন চার উইকেট।

এদিকে ঘরের মাঠে নিকোলাস পুরানের ব্যাটিং নৈপুণ্যে ৬ বছর পর ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয় করে ওয়েস্ট ইন্ডিজ। পাঁচ ম্যাচের সেই সিরিজে ব্যাট হাতে ১৭৬ রান করে সিরিজ সেরা হন এই ক্যারিবিয়ান ব্যাটার। এমন পারফরম্যান্সে আগস্টের সেরা ক্রিকেটার হওয়ার সুযোগও এসেছিল তার সামনে।

এআর

Wordbridge School
Link copied!