• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

কক্সবাজারে পর্দা উঠলো বঙ্গবন্ধু কাভা ভলিবলের


হুমায়ন কবির সেপ্টেম্বর ১৩, ২০২৩, ০৭:৪০ পিএম
কক্সবাজারে পর্দা উঠলো বঙ্গবন্ধু কাভা ভলিবলের

কক্সবাজার: কক্সবাজারের বুধবার (১৩ সেপ্টেম্বর) শুরু হলো বঙ্গবন্ধু কাভা বিচ ভলিবল টুর্নামেন্ট। দুপুর তিনটায় কক্সবাজারের কলাতলি বিচে উদ্ভোধন করা হয় এ আয়োজনের।

বঙ্গবন্ধু কাভা বিচ ভলিবলের উদ্ভোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা প্রশাসক জনাব শাহীন ইমরান। এসময় তিনি বলেন,কক্সবাজের এরকম আন্তজার্তিক মানের টুর্নামেন্ট আয়োজনে কক্সবাজারের পরিচিত বিশ্বব্যাপী জানছে। আমাদের ছেলেমেয়েরাও উদ্ধুদ্ধ হচ্ছে ভলিবলের প্রতি।বাংলাদেশ ভলিবল ফেডারেশনকে এরকম বেশি বেশি টুর্নামেন্ট আয়োজন করার আহবান জানিয়েছেন তিনি।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার মাহফুজুল ইসলাম,এশিয়ান ভলিবলের টেকনিক্যাল ডাইরেক্টর শ্রী নিবাস সহ আরো অনেকে।

কাভা ভলিবলের উদ্ভোধনী দিনে প্রথম ম্যাচে আজ পেয়েছে বাংলাদেশ পুরুষ দল।বাংলাদেশ পুরুষ দলের হেড কোচ টিটু বলেন,আমাদের দেশে বিচ ভলিবল ও ভলিবল নিয়ে কাজ করার অনেক সুযোগ রয়েছে।আমাদের ছেলে-মেয়েরা অতি অল্প সময়ের মধ্য প্রস্তুতি নিয়ে যে রেজাল্ট করেছে তা অবশ্যই ভালো।অন্যান্য দেশে অনেক গুরুত্বের সাথে দেখা হয় ভলিবল খেলা।ক্রিকেট ফুটবলের পাশাপাশি ভলিবলও দ্রুত জনপ্রিয় হয়ে উঠবে,এক্ষেত্রে মিডিয়ার ভূমিকা ও অনস্বীকার্য। 

কক্সবাজারে বিচ ভলিবল দেখতে আসা শরিফুল বলেন, আমরা বিচ ভলিবল সম্পর্কে অতোটা আগ্রহী না কিন্তু বিশ্বব্যাপী এ খেলার তুমুল জনপ্রিয়তা রয়েছে।আমাদের দেশে এরকম আন্তর্জাতিক মানের পর পর দুই টুর্নামেন্ট আয়োজন হলো নিঃসন্দেহে এটা গর্বের একটা বিষয়।সুযোগ পেলে আমাদের দেশের খেলোয়াড়রাও ভালো কিছু করবে।

উল্লেখ্য, গত ৮ তারিখ থেকে কক্সবাজারে শুরু হয়েছিলো অলিম্পিক বিচ ভলিবল ২০২৪ এর বাছাই পর্ব। যার পর্দা নামে গত ১১ তারিখ।কক্সবাজার থেকে অলিম্পিক বিচ ভলিবলের টিকিট নিশ্চিত করে ইরান ও কাজাখস্তান। মাঝে একদিন বিরতি দিয়ে আজ থেকে আবার শুরু হলো বঙ্গবন্ধু কাভা বিচ ভলিবল টুর্নামেন্ট।অলিম্পিকের বাছাই পর্বে যারা অংশগ্রহণ করেছিলো তারা এ আসরেও অংশগ্রহণ করছে।নারী দলে যোগ দিয়েছে পাকিস্তান আর বাছাইপর্ব শেষ করে কাজাখস্তানের নারী পুরুষ দুদলই চলে গেছে।

এইচকে/আইএ

Wordbridge School
Link copied!