• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১

অশ্বিনকে ফিরিয়ে ভারতের ওয়ানডে দল ঘোষণা


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১৮, ২০২৩, ১০:৪১ পিএম
অশ্বিনকে ফিরিয়ে ভারতের ওয়ানডে দল ঘোষণা

ঢাকা: অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের সিরিজের জন্য আজ দল ঘোষণা করেছে বিসিসিআই। বিশ্বকাপের আগে ভারতের ওয়ানডে দলে ফিরলেন রবিচন্দ্রন অশ্বিন। 

গত বছরের জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকা সফরে সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন অশ্বিন। ১১৩ ওয়ানডেতে এ অফ স্পিনারের উইকেট ১৫১টি। ২০১১ ও ২০১৫ সালের বিশ্বকাপে খেললেও গত আসরে ছিলেন না তিনি। 

প্রথম দুই ওয়ানডেতে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মা, বিরাট কোহলি ও কুলদীপ যাদবকে। এ দুই ম্যাচে ভারতকে নেতৃত্ব দেবেন লোকেশ রাহুল। প্রথম দুই ওয়ানডের দলে আছেন রুতুরাজ গায়কোয়াড়, তিলক বর্মা ও প্রসিধ কৃষ্ণাও। তবে তৃতীয় ওয়ানডেতে ফিরবেন রোহিতরা। সে ম্যাচের জন্য বিশ্বকাপের ১৫ জনের সঙ্গে দলে রাখা হয়েছে অশ্বিন ও ওয়াশিংটনকে।

অশ্বিন সম্প্রতি আলোচনায় আসেন মূলত অক্ষর প্যাটেলের চোটে। এশিয়া কাপে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে ব্যাটিংয়ের সময় চোট পান অক্ষর। ফাইনালে তার জায়গায় নেওয়া হয় ওয়াশিংটনকে। তবে তখনো অশ্বিনের কথা ভাবা হয়েছিল বলে জানিয়েছিলেন রোহিত। তিনি বলেন, ‘স্পিনার-অলরাউন্ডার হিসেবে অশ্বিন বিবেচনায় আছে। তার সঙ্গে আমার ফোনেও কথা হচ্ছিল।’

এরপরও অক্ষরের বদলে ওয়াশিংটনকে ডাকা হয়েছিল মূলত তিনি এশিয়ান গেমসের ক্যাম্পে ‘প্রস্তুত’ ছিলেন বলেই। এশিয়া কাপে ভারত পূর্ণশক্তির দলই পেয়েছিল। রাহুল, শ্রেয়াস আইয়ার, যশপ্রীত বুমরারা ফেরেন এ টুর্নামেন্ট দিয়ে। তবে শ্রেয়াস চোটের কারণে ছিটকে যান আবার। রোহিত এর আগে বলেছেন, ৯৯ শতাংশ ফিট আছেন শ্রেয়াস। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুই ম্যাচের দলেও আছেন তিনি।

২২ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে। পরের দুটি ম্যাচ ২৪ ও ২৭ সেপ্টেম্বর।

প্রথম দুই ওয়ানডের দল:
লোকেশ রাহুল (অধিনায়ক), শুবমান গিল, রুতুরাজ গায়কোয়াড়, শ্রেয়াস আইয়ার, ঈশান কিষান, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর, যশপ্রীত বুমরা, মোহাম্মদ সিরাজ, মোহাম্মদ শামি, তিলক বর্মা, প্রসিধ কৃষ্ণা, রবিচন্দ্রন অশ্বিন ও ওয়াশিংটন সুন্দর।

তৃতীয় ওয়ানডের দল:
রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, ঈশান কিষান, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর, যশপ্রীত বুমরা, মোহাম্মদ সিরাজ, মোহাম্মদ শামি, হার্দিক পান্ডিয়া, বিরাট কোহলি, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন ও ওয়াশিংটন সুন্দর।

এআর
 

Wordbridge School
Link copied!