• ঢাকা
  • শনিবার, ২০ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১

বিশ্বকাপের আগে আবারও মুখোমুখি ভারত-পাকিস্তান!


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১৯, ২০২৩, ০৫:৩৯ পিএম
বিশ্বকাপের আগে আবারও মুখোমুখি ভারত-পাকিস্তান!

ঢাকা: সদ্য শেষ হওয়া এশিয়া কাপে দুবার মুখোমুখি হয়েছিল দুই চির প্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। এক ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলেও অন্য ম্যাচে বড় জয় পায় ভারত।

এদিকে আসন্ন বিশ্বকাপে আবারো মুখোমুখি হবে দুই দল। তবে ভক্তদের জন্য সুখবর হল, বিশ্বকাপের আগেও আরো একবার মুখোমুখি হতে যাচ্ছে দুই দল। আসন্ন এশিয়ান গেমসের পুরুষ ক্রিকেট ডিসিপ্লিনের ফাইনালে একে অপরের মুখোমুখি হতে পারে ভারত এবং পাকিস্তান। 

র‌্যাংকিংয়ে এগিয়ে থাকায় ভারত এবং পাকিস্তান সরাসরি কোয়ার্টার ফাইনালে খেলবে। বাংলাদেশ ও শ্রীলঙ্কাও কোয়ার্টার থেকে খেলছে। তার আগে গ্রুপ পর্যায়ে অপেক্ষাকৃত দুর্বল দেশগুলো একে অপরের বিপক্ষে খেলে নকআউটের যোগ্যতা অর্জন করবে। দুই দেশই যদি সব ম্যাচ জেতে তাহলে ফাইনালে মুখোমুখি হবে। প্রসঙ্গত, এশিয়ান গেমসে ক্রিকেট ম্যাচ ২৭ সেপ্টেম্বর থেকে আগামী ৭ অক্টোবর পর্যন্ত আয়োজন করা হবে।

এশিয়ান গেমসে পাক-ভারত লড়াই নিয়ে বড়সড় মন্তব্য করে বসলেন আইপিএল মাতানো ভারতীয় ব্যাটার রিংকু সিং। তিনি বলেন, ‘আমি নিশ্চিত যে এশিয়ান গেমসের ফাইনালে ভারত এবং পাকিস্তান খেলবে। আমাদের দলটা বেশ শক্তিশালী। দলে তারকা এবং প্রতিভাবান ক্রিকেটাররা রয়েছে। রুতুরাজের মতো প্রতিভাবান অধিনায়ক রয়েছে। ওর অধীনে খেলার জন্য মুখিয়ে রয়েছি। ভারতীয় দলে তাড়াতাড়ি যোগ দিতে চাই। এশিয়ান গেমস থেকে সোনা জিতে ফেরার ব্যাপারে আত্মবিশ্বাসী।’

আইপিএলের সেই পাঁচ ছক্কার পর জীবন যে অনেকটাই বদলে গেছে এটাও মানছেন রিংকু। কিন্তু নিজে যে বদলাননি সেটাও বলেছেন। রিংকুর কথায়, ‘ওই অনুভূতি বর্ণনা করা যায় না। সবাই জানে আমি কোনো পরিবার থেকে, কীভাবে উঠে এসেছি। যে কষ্ট আমাদের করতে হয়েছে তার জন্য আমি এখানে। আমার ক্যারিয়ারে ওই পাঁচটা ছয়ের ভূমিকা অপরিসীম। এখন আমাদের নতুন বাড়ি। পরিবারও ঠিক জায়গায় এসেছে। পরিবারই আমার কাছে অনুপ্রেরণা।

ভারত দল: 
ঋতুরাজ গায়কোয়াড় (অধিনায়ক), রাহুল ত্রিপাঠি, যশস্বী জয়সওয়াল, তিলক ভার্মা, রিংকু সিং, জিতেশ শর্মা (উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, রবি বিষ্ণোই, আভেশ খান, আর্শদীপ সিং, মুকেশ কুমার, শিবম দুবে, প্রভসিমরান সিং (উইকেটরক্ষক) ও আকাশ দীপ।

পাকিস্তান দল: 
কাসিম আকরাম (অধিনায়ক), ওমাইর বিন ইউসুফ, আমির জামাল, আরাফাত মিনহাস, আরশাদ ইকবাল, আসিফ আলী, হায়দার আলী, খুশদিল শাহ, মির্জা তাহির বেগ, মোহাম্মদ হাসনাইন, মুহাম্মদ আখলাক (উইকেটরক্ষক), রোহেল নাজির (উইকেটরক্ষক), শাহনেওয়াজ দাহানি, সুফিয়ান মুকিম, উসমান কাদির।

এআর

Wordbridge School
Link copied!