• ঢাকা
  • বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১

তানজিমের উদ্দেশে মিরাজের বার্তা


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১৯, ২০২৩, ০৬:৪৮ পিএম
তানজিমের উদ্দেশে মিরাজের বার্তা

ঢাকা: দেশের তরুণ ক্রিকেটার তানজিম হাসান সাকিবের পুরোনো ফেসবুক পোস্ট ঘিরে সমালোচনার ঝড় বইছে। পুরোনো ওই পোস্টে নারীদের নিয়ে নেতিবাচক মন্তব্যের জেরে তাকে জাতীয় দল থেকে সরানোর দাবি জানাচ্ছেন কেউ কেউ। 

তবে নিজের এই দুঃসময়ে সতীর্থ থেকে শুরু করে অনুরাগী-অনেককেই পাশে পাচ্ছেন উদীয়মান এই পেসার। এবার আরেক সতীর্থ টাইগার অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজও তার পাশে দাঁড়ালেন। 

তানজিমকে উদ্দেশ্য করে একটি পোস্টও দিয়েছেন। মিরাজ লিখেছেন, ‘আমি নিশ্চিত, তুমি কাউকে আঘাত করার উদ্দেশ্যে কিছু বলোনি। হয়তো তোমার উপস্থাপনটা ভুলভাবে হয়ে গেছে এবং তুমি তা বুঝেছ। বাংলাদেশের সংবিধান ৩৯ অনুচ্ছেদ অনুযায়ী সবাইকে মত প্রকাশের স্বাধীনতা দিয়েছে, ৪১ অনুচ্ছেদ অনুযায়ী নিজ ধর্ম পালন ও প্রচারের স্বাধীনতাও দিয়েছে। তেমনই ইসলামে নারীকে সবচেয়ে বেশি সম্মান দেওয়া হয়েছে। কন্যাসন্তানকে সবচেয়ে বড় এক নিয়ামত বলা হয়েছে, মায়ের পদতলে সন্তানের জান্নাত বলা হয়েছে ও স্ত্রীকে সবচেয়ে বড় প্রশান্তির মর্যাদা দেওয়া হয়েছে। ফলে নারীবিদ্বেষের কথা তো এখানে আসেই না।

সামনে তোমার এক দারুণ ভবিষ্যৎ অপেক্ষা করছে। বাংলাদেশ ক্রিকেট দলকে অনেক কিছু দেওয়ার আছে তোমার। শুভকামনা রইল, তানজিম হাসান সাকিব, আল্লাহ তোমার সহায় হোক। সরল সত্যের পথে অটুট থাকো।’

এআর

Wordbridge School
Link copied!