• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জুডো, কারাতে ও তায়কোয়ানডোতে চ্যাম্পিয়ন ডিএমপি


হুমায়ুন কবির সেপ্টেম্বর ১৯, ২০২৩, ০৮:৫৯ পিএম
জুডো, কারাতে ও তায়কোয়ানডোতে চ্যাম্পিয়ন ডিএমপি

ঢাকা: বাংলাদেশ পুলিশ জুডো, কারাতে ও তায়কোয়ানডো চ্যাম্পিয়নশিপ-২০২৩ এর তিন বিভাগেই চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর ) এর ফাইনাল অনুষ্ঠিত হয়। 

গতকাল সোমবার থেকে শুরু হওয়া দুইদিনব্যাপী এ আসরের পর্দা নামে আজ। এতে মোট ১৫টি দল অংশগ্রহণ করে। ফাইনাল ম্যাচ ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, সৈয়দা জান্নাত আরা অতিরিক্ত আইজিপি নৌ পুলিশ ঢাকা। 

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ পুলিশ জুডো, কারাতে, তায়কোয়ানডো ও উশু ক্লাবের সভাপতি ও বিপিএম-বার ঢাকা নৌ পুলিশের অতিরিক্ত আইজিপি শফিকুল ইসলাম। 

ইউনুছ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ ইউনুছ

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইউনুছ গ্রুপের চেয়ারম্যান ও বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ ইউনুছ। 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে মোহাম্মদ ইউনুছ বলেন, বাংলাদেশ পুলিশ শুধু আমাদের নিরাপত্তায় নিয়োজিত থাকে তা নয়, তারা সংস্কৃতি-খেলাধুলা সব ক্ষেত্রে এগিয়ে। আজকের এ আয়োজনের মাধ্যমে তারা আবার তা প্রমাণ করলো। 

এছাড়া বিভিন্ন খেলাধুলায় জাতীয় পুরস্কার পাওয়ায় পুলিশের সদস্যদের প্রশংসা করেন তিনি। এসময় নিজের শৈশবের স্মৃতি মনে করে বলেন, আমরা স্কুলে পড়াকালীন সময়ে টিফিনের টাকা জমিয়ে কারাতে প্রশিক্ষণ নিয়েছি, তখনকার সময়ে এমন বিদেশি ভালো কোচও ছিলো না। 

প্রধান অতিথি শফিকুল ইসলাম তার বক্তব্যে বলেন, কম জনপ্রিয় খেলাধুলাকে ক্রিকেট, ফুটবলের মতো পরিচিত করতে বাংলাদেশ পুলিশ কাজ করে যাচ্ছে। তিনি বলেন, এমন আয়োজন ঢাকা মেট্রোপলিটন পুলিশ ছাড়া সম্ভব নয়। এজন্য ডিএমপিকে সাধুবাদ জানান তিনি। 

খেলা শেষে অতিথিরা প্রত্যেক খেলোয়াড়কে মেডেল পরিয়ে দেন এবং বিজয়ী ও রানারআপ দলকে ট্রফি প্রদান করেন। 

চট্টগ্রাম রেঞ্জ থেকে অংশগ্রহণ করা শাহীদ বলেন, এমন আয়োজনে আমাদের উৎসাহ আরো বেড়ে যায়, জাতীয় পর্যায়ে আমাদের পুলিশের সদস্যরা অনেক পুরস্কার পাচ্ছে, যা আমাদের আরো অনুপ্রাণিত করে। ভবিষ্যতে যাতে আরো বেশি বেশি এমন টুর্নামেন্ট আয়োজন করে বাংলাদেশ পুলিশ।

দুইদিন ধরে চলা এবারের আসরে অংশ নেয়, ডিএমপি, এপিবিএন, রাজশাহী রেঞ্জ, সিএমপি, রংপুর রেঞ্জ, ময়মনসিংহ রেঞ্জ সহ মোট ১৫টি দল।

এআর

Wordbridge School
Link copied!