• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১

নতুন লুকে ফিরলেন মেসি, মাঠে নামবেন কবে?


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২০, ২০২৩, ০৩:৩০ পিএম
নতুন লুকে ফিরলেন মেসি, মাঠে নামবেন কবে?

ঢাকা : পুরোপুরি ইনজুরিতে না পড়লেও, টানা খেলার ধকল ও ভ্রমণক্লান্তির কারণে মাঠ থেকে সাময়িক বিরতি নিয়েছিলেন লিওনেল মেসি। সে কারণে আর্জেন্টিনার হয়ে বলিভিয়ার বিপক্ষে এবং ইন্টার মায়ামির হয়ে আটলান্টা ইউনাইটেডের ম্যাচে তিনি মাঠে নামেননি।

বলিভিয়ার বিপক্ষে কোনো অসুবিধা না হলেও, জিততে পারেনি মেসিবিহীন মায়ামি। তবে মাঠে ফেরার প্রস্তুতি শুরু করেছেন আর্জেন্টাইন মহাতারকা। এবার তাকে দেখা গেছে নতুন লুকে, ছোট করে ছাঁটা চুল এবং ক্লিন শেভ মুখে তিনি ট্রেনিংয়ে ফিরেছেন।

অন্যান্য তারকা ফুটবলারদের মতো তেমন ব্যতিক্রমী কোনো স্টাইল নিয়ে হাজির হন না মেসি। সাদামাটা জীবনযাপনের জন্য তার আলাদা খ্যাতি আছে। তবে মায়ামি অধিনায়ক ফ্যাশন বা স্টাইল নিয়ে একেবারেই ভাবেন না, বিষয়টা তেমন নয়। ক্যারিয়ারের বিভিন্ন পর্যায়ে বিভিন্ন রূপে দেখা গেছে মেসিকে। সর্বশেষ কাতার বিশ্বকাপে তাকে দেখা গিয়েছিল চুল ছোট করে ছাঁটা ও স্পাইক করা অবস্থায়। এছাড়া দাড়ি খুব ঘন নয়, আবার খুব হালকাও না।

ক্যারিয়ারের একেবারে শুরুর দিকে মেসির আইকনিক লম্বা চুল ছিল। ওই লুকে তাকে বেশ কিছুটা সময় মাঠে দ্যুতি ছড়াতে দেখা যায়। এরপর কখনও স্পাইক করা চুলে হালকা রঙের প্রলেপ কিংবা সুন্দর করে ছাটা দাড়িতে তিনি মাঠে হাজির হয়েছিলেন। তবে তার জন্য সবচেয়ে স্মরণীয় লুক হয়ে থাকবে বিশ্বকাপ উঁচিয়ে ধরার সময়কার ছবিটা। যা আকাশী-সাদা জার্সিধারীদের তৃতীয় বিশ্বকাপ জয়ের মাধ্যমে মেসিকেও ইতিহাসের পাতায় স্থায়ী করে দিয়েছে।

এরপর বিশ্বকাপের সেই লুক নিয়ে গত ৮–৯ মাসে স্টাইল আর বদলাননি মেসি। তবে এবার আন্তর্জাতিক বিরতি থেকে ফিরেই ইন্টার মায়ামির অনুশীলনে মেসি ধরা পড়লেন একেবারে নতুন রূপে। যেখানে মেসিকে দেখা যাচ্ছে ছোট করে ছাঁটা চুলে এবং মুখে ক্লিন শেভ করা। মেসির নতুন রূপ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ আলোচনাও হচ্ছে।

ইন্টার মায়ামির পোস্ট করা সেই ছবির নিচে একজন লিখেছেন, ‘রাজা ফিরলেন নতুন রূপ নিয়ে।’ অন্য একজন লিখেছেন, ‘এই লুকের জন্যই ব্যালন ডি’অর তাঁর প্রাপ্য।’ আরেকটি আইডি থেকে লেখা হয়েছে, ‘দাড়িবিহীন মেসি কিন্তু বিপজ্জনক।’ অন্য একজন লিখেছেন, ‘মেসি কি কোনো পুরস্কার অনুষ্ঠানের জন্য এমন বেশ নিয়েছেন?’ বোঝাই যাচ্ছে ব্যালন ডি’অর পুরস্কার অনুষ্ঠানের দিকে ইঙ্গিত করে এমনটি বলা।

ইএসপিএন আর্জেন্টিনা জানিয়েছে, টরেন্টোর বিপক্ষে ম্যাচে শুরুর একাদশে বিশ্বজয়ী ফুটবলার না থাকলেও বদলি খেলোয়াড় হিসেবে তাকে মাঠে নামানো হতে পারে। মিয়ামির অনুশীলন শুরুর আগে দেওয়া সাক্ষাৎকারে কোচ টাটা মার্টিনো বলেছেন, ‘মেসি এবং আলবা আজকে দলের সঙ্গে পুরো সেশন অনুশীলন করবে। এরপর আমরা দেখব তারা খেলতে পারবে কিনা।’

আগামীকাল (বৃহস্পতিবার) ভোর সাড়ে ৫টায় মেজর লিগ সকারের (এমএলএস) ম্যাচে টরেন্টো এফসির বিপক্ষে নামবে মেসিদের মায়ামি।

এমটিআই

Wordbridge School
Link copied!