• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

বিপিএলের প্লেয়ার্স ড্রাফট রোববার, দামি মুশফিক


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২২, ২০২৩, ০৭:৩৬ পিএম
বিপিএলের প্লেয়ার্স ড্রাফট রোববার, দামি মুশফিক

ঢাকা : বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের পর্দা উঠবে আগামী জানুয়ারি। তবে তার আগে প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হবে আগামী রোববার। মোট ২০৩ জন দেশি ক্রিকেটারকে ভাগ করা হয়েছে সাতটি ক্যাটেগরিতে। যেখানে দেশি ক্রিকেটারদের সর্বোচ্চ পারিশ্রমিক মুশফিকুর রহিমের।

বিপিএল আয়োজক সূত্রে জানা গেছে, এবারের প্লেয়ার্স ড্রাফটে একমাত্র ক্রিকেটার হিসেবে ‘এ’ ক্যাটেগরিতে থাকছেন মুশফিকুর রহিম। তার পারিশ্রমিক নির্ধারণ করা হয়েছে ৮০ লাখ টাকা। ‘বি’ ক্যাটেগরিতে আছেন চার জন ক্রিকেটার। তারা হলেন, আফিফ হোসেন ধ্রুব, এবাদত হোসেন, ইমরুল কায়েস ও রনি তালুকদার। তাদের পারিশ্রমিক ৫০ লাখ টাকা।

তৃতীয় ধাপে অর্থাৎ ‘সি’ ক্যাটেগরিতে আছেন ১৮ জন ক্রিকেটার। তাদের পারিশ্রমিক ৩০ লাখ টাকা। জাতীয় দলে অভিষিক্ত ক্রিকেটারের পাশাপাশি এখনো অভিষেক না হওয়া ক্রিকেটাররাও আছেন এই ক্যাটেগরিতে। তাদের মধ্যে উল্লেখযোগ্য নাম হলো, মোহাম্মদ সাইফউদ্দিন, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, নাঈম শেখ, শামীম হোসেন পাটোয়ারী, তাইজুল ইসলামরা।

‘ডি’ ক্যাটেগরিতে আছেন ৩১ জন ক্রিকেটার। এই তালিকার উল্লেখযোগ্য নাম হলো, তানজিদ হাসান তামিম, সৌম্য সরকার, মুক্তার আলি, সাদমান ইসলাম, শামসুর রহমানরা। তাদের পারিশ্রমিক ২০ লাখ টাকা।

সবচেয়ে বেশি ৭৫ জন ক্রিকেটার আছেন ‘ই’ ক্যাটেগরিতে। এই ক্যাটেগরির পারিশ্রমিক ১৫ লাখ টাকা। আমিনুল ইসলাম বিপ্লব, মোহাম্মদ আশরাফুল, মুনিম শাহরিয়ার, পারভেজ হোসেন ইমন, সাব্বির রহমান, রিশাদ হোসেনদের জায়গা হয়েছে 'ই' ক্যাটেগরিতে।

‘এফ’ ক্যাটাগরিতে আছেন ২৯ জন ক্রিকেটার। তাদের পারিশ্রমিক ১০ লাখ টাকা। এবং সর্বনিম্ন ‘জি’ ক্যাটাগরিতে আছেন ৪৫ জন ক্রিকেটার৷ এই ক্যাটেগরির পারিশ্রমিক ৫ লাখ টাকা।

এমটিআই

Wordbridge School
Link copied!