• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০
বিশ্বকাপ-২০২৩

বিশ্বকাপ দল থেকে তামিম আউট, ইন মাহমুদউল্লাহ


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২৬, ২০২৩, ০৮:৪৬ পিএম
বিশ্বকাপ দল থেকে তামিম আউট, ইন মাহমুদউল্লাহ

ঢাকা: অনেক জল্পনা-কল্পনার পর অবশেষে ঘোষণা করা হলো বাংলাদেশের বিশ্বকাপ দল। ১৫ সদস্যের দলে জায়গা হয়নি দেশসেরা ওপেনার তামিম ইকবালের। তবে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

আসন্ন বিশ্বকাপে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন সাকিব আল হাসান। তামিমের বদলে ওপেনিং পজিশনে সুযোগ মিলেছে আরেক তামিম-তানজিদ হাসানের।

এদিকে ফেসবুক স্ট্যাটাস নিয়ে বিতর্কে থাকা তরুণ পেসার তানজিম হাসান সাকিবও জায়গা করে নিয়েছেন বিশ্বকাপের দলে। এছাড়া দলে বড় কোনো চমক নেই।

দলে ওপেনার মাত্র দুজন। টপঅর্ডার ও মিডলঅর্ডার ব্যাটসম্যান ৫জন। অধিনায়ক সাকিবের বাইরে বিশেষজ্ঞ স্পিনার ২জন। পেসার ৫জন। সাকিব আর মিরাজের পরিচয় যে অলরাউন্ডার, তা না বললেও চলে।

বিশ্বকাপ হবে প্রায় দেড়মাস ধরে। এত বড় এবং লম্বা টুর্নামেন্টে তৃতীয় ওপেনারের অনুপস্থিতি ভোগাতে পারে বাংলাদেশকে।

ভিডিওতে দেখা যায়, ড্রেসিংরুমে বসেছিলেন মুশফিকুর রহিম। জার্সির বক্সটা তার হাতে ধরিয়ে দিতেই হাসি ফুটবল মুখে। জার্সি নেড়েচেড়ে দেখার পর বললেন, ‘আস সালামু আলাইকুম। আমি মুশফিকুর রহিম। ইনশআল্লাহ আমি এবার বিশ্বকাপে পঞ্চমবারের মতো বাংলাদেশের প্রতিনিধিত্ব করব। আমাদের জন্য দোয়া করবেন।’

সাকিব বলেন, বিসিবির প্রকাশ করা ভিডিওর শুরুতেই সাকিব আল হাসান। বিশ্বকাপে নিজের জার্সি হাতে নিয়ে নেড়েচেড়ে দেখে বললেন, ‘আমি সাকিব আল হাসান। বিশ্বকাপে পঞ্চমবারের মতো বাংলাদেশের প্রতিনিধিত্ব করব।’

এআর

Wordbridge School
Link copied!