• ঢাকা
  • শনিবার, ১৫ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
বিশ্বকাপ-২০২৩

তামিম ইকবাল কেন বাদ, যা বললেন নির্বাচকেরা


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২৬, ২০২৩, ০৯:৪৮ পিএম
তামিম ইকবাল কেন বাদ, যা বললেন নির্বাচকেরা

ঢাকা: অবশেষে গত দুই দিন ধরে চলা ধারাবাহিক নাটকের বিশেষ পর্ব ‘দল ঘোষণার’ পরিসমাপ্তি হয়েছে। ঘোষণা করা হয়েছে আসন্ন ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশকে কারা যাচ্ছেন বাংলাদেশকে প্রতিনিধিত্ব করতে।

বিশ্বকাপের দল থেকে ফিটনেস ইস্যুতে বাদ পড়েছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। তবে সুখবর পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ১৫ সদস্যের দলে জায়গা করে নিয়েছেন তিনি।

বাংলাদেশের বিশ্বকাপের দল গড়ার ক্ষেত্রে সবচেয়ে বড় প্রভাবক হয়েছে সাকিব আল হাসান আর তামিম ইকবালের দ্বন্দ্ব! তামিমের বাদ পড়া আরো নিশ্চিত হয়, যখন শোনা যায়, তাদের আপত্তি সত্ত্বেও তামিমকে দলে নিলে সাকিব নাকি বিশ্বকাপে অধিনায়কত্ব করবেন না বলেও জানিয়ে দিয়েছেন! গতকাল রাতে এ নিয়ে আলোচনা করতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বাসায়ও গেছেন সাকিব ও হাথুরুসিংহে।

তবে তামিমের দলে না থাকা প্রসঙ্গে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ম্যানেজম্যান্টের মধ্যে কী আলোচনা হয়, সেটা তো এখানে ডিসক্লোজ করব না। ‘আপনি দেখেন, কিছু কিছু ইনজুরি আছে আপনি ঝুঁকি নিতে পারেন না। টিম ম্যানেজমেন্ট কিন্তু বেকায়দায় পড়বে। দ্বিতীয় ম্যাচটা খেলেছে... এরপর কিন্তু শেষ ম্যাচে বিশ্রাম দিতে হয়েছে।’

‘তামিম অন্যতম সেরা। কিন্তু চোটের দুশ্চিন্তা থাকলে নিজেকে মেলে ধরা কঠিন। মেডিকেলের সঙ্গে আলোচনা করেছি, নিজেদের মধ্যে আলোচনা করেছি। এটা আগেই বলেছি, এখন দল ঘোষণা করা হয়েছে।’ 

মাহমুদউল্লাহর দলে থাকা প্রসঙ্গে মিনহাজুল আবেদীন জানালেন, আগেই বলেছি, বিশ্বকাপের আগে যে কোনো খেলোয়াড়কে যে কোনো সিরিজে দেখব। ও পরিকল্পনাতেই ছিল। নিউজিল্যান্ড সিরিজে দেখেছি।

কেন দল ঘোষণায় দেরি। এ প্রশ্নের জবাবে হাবিবুল বাশার বলেছেন, আমাদের সঙ্গে কী হয়েছে সেটা তো আমাদের সঙ্গের ব্যাপার। দল নির্বাচন করতে যখন বসি... খেলোয়াড় হিসেবে তামিমের... আমরা সুস্থ-সবল তামিমকে পেতে... এটা নিয়ে আমাদের শেষ মুহূর্ত পর্যন্ত ভাবতে হয়েছে। তাই দেরি হয়েছে।

মাশরাফির বোর্ডে আসা প্রসঙ্গে নির্বাচক আব্দুর রাজ্জাক জানিয়েছেন, আসলে মাশরাফি কিন্তু দল নির্বাচন করতে আসেনি। সে প্রেসিডেন্ট স্যারের সঙ্গে কথা বলতে এসেছে। এটা আমরা জানিও না। খেলোয়াড় হিসেবে আসতেই পারে।

এআর

Wordbridge School
Link copied!