• ঢাকা
  • শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

ফাইনাল হেরে ড্রেসিংরুমে কেঁদেছেন রোহিত-কোহলিরা


ক্রীড়া ডেস্ক  নভেম্বর ২০, ২০২৩, ১১:৪৭ এএম
ফাইনাল হেরে ড্রেসিংরুমে কেঁদেছেন রোহিত-কোহলিরা

ঢাকা: ভারতকে কাঁদিয়ে রেকর্ড ষষ্ঠ ওয়ানডে বিশ্বকাপ ঘরে তুলল অস্ট্রেলিয়া। বোলারদের নৈপুণ্যের পর ট্রাভিস হেডের অসাধারণ সেঞ্চুরিতে ফাইনালে ৬ উইকেটের বড় জয় পান প্যাট কামিন্সরা।

ভারতের সামনে তৃতীয় বিশ্বকাপ জয়ের হাতছানি ছিল। এবারের আসরে শুরু থেকে রোহিত শর্মাদের পারফরম্যান্সে মনে হয়েছিল তারা শিরোপা জিততেই চলেছেন। তবে টানা ১০ ম্যাচে অপরাজিত দলটি ফাইনালে এসে মুখ থুবড়ে পড়ল। এর আগে ১৯৮৩ সালে কপিল দেবের নেতৃত্বে প্রথমবার বিশ্বকাপ জিতেছিল ভারত। আর ২০১১ আসরে মাহেন্দ্র সিং ধোনি জেতান দ্বিতীয় শিরোপা।

ফাইনালে হেরে মাঠেই ভারতীয় ক্রিকেটারদের বিমর্ষ অবস্থায় দেখা যায়। মাঠ থেকে বের হওয়ার সময়ই মোহাম্মদ সিরাজকে কাঁদতে দেখা গেছে। বিরাট কোহলিকে দেখা গেছে মাথার ক্যাপ নিচে নামিয়ে নিজের অনুভূতি আড়াল করে মাঠ ছাড়তে।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, ম্যাচের পর পুরো ভারতীয় ড্রেসিংরুম কান্নায় ভেঙে পড়ে। ম্যাচ-পরবর্তী আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে সাধারণত অধিনায়ক এসে থাকলেও রোহিত শর্মা আসেননি। মাঠেই মানসিকভাবে ভেঙে পড়া ভারতীয় দল পরে ড্রেসিংরুমে গিয়ে কান্নায় ভেঙে পড়ে, ম্যাচ শেষে যা কোচ রাহুল দ্রাবিড়ের কথায় উঠে এসেছে। গত কয়েক মাসের পরিশ্রম ও ত্যাগের পর ছেলেদের এমন হার এবং আবেগপ্রবণ হয়ে পড়াটা কোচ হিসেবে চোখে দেখাটা কষ্টকর ছিল বলেই জানালেন দ্রাবিড়।

সংবাদসম্মেলনে কোচ রাহুল দ্রাবিড়কে অধিনায়কের অবস্থা সম্পর্কে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, ‘হ্যাঁ, সে হতাশ। ড্রেসিংরুমের বাকি সবার মতোই হতাশ।’

সংবাদ সম্মেলনে আসার আগে ড্রেসিংরুমে কী দেখে এসেছেন জানাতে গিয়ে দ্রাবিড় বলেছেন, ‘ড্রেসিংরুমে বেশ আবেগপ্রবণ পরিস্থিতি তৈরি হয়েছে। কোচ হিসেবে ছেলেদের এভাবে দেখাটা আমার জন্য কঠিন। কারণ, এই ছেলেগুলো কী পরিশ্রম করেছে, কী ত্যাগ করেছে, সেটা আমি জানি।’

এমএস

Wordbridge School
Link copied!