• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

ফাইনালে পারলেন না ইয়ানিক সিনার, রেকর্ড শিরোপা জোকোভিচের


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২০, ২০২৩, ০৪:০৩ পিএম
ফাইনালে পারলেন না ইয়ানিক সিনার, রেকর্ড শিরোপা জোকোভিচের

ঢাকা: প্রথম ইতালিয়ান হিসেবে এটিপি ফাইনালসের শিরোপা লড়াইয়ে ওঠা ইয়ানিক সিনার এবার পারলেন না নিজেকে মেলে ধরতে। নোভাক জোকোভিচকে তেমন কোনো চ্যালেঞ্জই জানাতে পারেননি তিনি। সরাসরি সেটে জিতে শিরোপা জিতলেন সার্বিয়ান তারকা।

র‌্যাঙ্কিংয়ের সেরা আট খেলোয়ার নিয়ে হওয়া মৌসুম শেষের এই টুর্নামেন্টে রেকর্ড সাত বার শিরোপা জিতেলেন জোকোভিচ। ২৪টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকা রেকর্ডের এই পাতায় পেছনে ফেললেন সুইস গ্রেট রজার ফেদেরারকে।

ইতালির তুরিনে রোববার ফাইনালে ৬-৩, ৬-৩ সেটে জিতেছেন জোকোভিচ। দ্বিতীয় সেটে যা একটু প্রতিরোধ গড়তে পারেন সিনার, কিন্তু র‌্যাঙ্কিংয়ের শীর্ষ খেলোয়াড়কে আটকানোর জন্য তা যথেষ্ট ছিল না মোটেও।

ইতালিয়ান প্রতিপক্ষকে তার কোর্টে হারিয়ে মৌসুম শেষ করতে পেরে দারুণ খুশি জোকোভিচ। দুর্দান্ত একটি সপ্তাহ পার করার আনন্দ অনুভব করছেন ৩৬ বছর বয়সী তারকা।

“খুবই বিশেষ কিছু। নিঃসন্দেহে ক্যারিয়ারে কাটানো সেরা মৌসুমগুলোর মধ্যে একটি এটি। এই সপ্তাহে লোকাল হিরো ইয়ানিককে হারিয়ে মুকুট জেতা ফেনোমেনাল।” কৌশলগতভাবে গ্রুপ পর্বের ম্যাচগুলোর চেয়ে আজ ফাইনালে ইয়ানিকের বিপক্ষে ভিন্নভাবে খেলেছি আমি। সব মিলিয়ে দুর্দান্ত একটা সপ্তাহ গেল।

অস্ট্রেলিয়ান ওপেন জিতে এই বছর শুরুর পর ফরাসি ওপেন ও ইউএস ওপেনেও চ্যাম্পিয়ন হন জোকোভিচ। চার গ্র্যান্ড স্ল্যামের অন্যটি উইম্বলডনেও ফাইনালে উঠেছিলেন তিনি; কিন্তু সেখানে তরুণ কার্লোস আলকারাসের বিপক্ষে হেরে যান জোকোভিচ।

এআর

Wordbridge School
Link copied!