• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

এলবিডব্লিউর ফাঁদে কাটা পড়লেন মুশফিক


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ১, ২০২৩, ১১:৩৭ এএম
এলবিডব্লিউর ফাঁদে কাটা পড়লেন মুশফিক

ঢাকা: এলবিডব্লিউর ফাঁদে কাটা পড়লেন দারুণ খেলতে থাকা মুশফিকুর রহিম। অ্যাজাজ প্যাটেলের বলে আউট হওয়ার আগে ১১৬ বলে ৬৭ রান করেন এই উইকেটরক্ষক ব্যাটার।

অন্যদিকে দুই-দুবার জীবন পেয়ে ক্রিজে টিকে আছেন মেহেদি হাসান মিরাজ। তার সঙ্গে জুটি গড়েছেন নুরুল হাসান।

এর আগে আজ ব্যাটিংয়ে নেমে ১ রান যোগ করে ফিরে গেছেন নাজমুল হোসেন শান্ত। দিনের দ্বিতীয় ওভারে টিম সাউদির লেগ স্টাম্পের বাইরের শর্ট বলে উইকেটেরর পেছনে ক্যাচ দিয়েছেন তিনি। সাজঘরে ফেরার আগে বাংলাদেশ অধিনায়কের ব্যাট থেকে ১৯৮ বলে এসেছে ১০৫ রান। এর পর ফেরেন শাহাদাত। তিনি করেন ১৯ বলে ১৮ রান।

গতকাল বৃহস্পতিবার নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ২১২ রান তুলে তৃতীয় দিন শেষ করে বাংলাদেশ। ফলে ২০৫ রানের লিড পায় টাইগাররা। দিন শেষে শান্ত ১০৪ ও মুশফিকুর রহিম ৪৩ রানে অপরাজিত থাকেন। 

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে প্রথম ইনিংসে ৩১০ রানে অলআউট হয় বাংলাদেশ। জবাব দিতে নেমে দ্বিতীয় দিনে ৮ উইকেটে ২৬৬ রান তুলে দ্বিতীয় দিন শেষ করে নিউজিল্যান্ড। সেখান থেকে বৃহস্পতিবার তৃতীয় দিনে খেলতে নেমে দলের সঙ্গে আরও ৫১ রান যোগ করে কিউইরা। তাতে ৭ রানের লিড পায় তারা।

তৃতীয় দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ ওপেনার জাকির হাসান এদিনও ছিলেন ব্যর্থ। উদ্বোধনী জুটিতে ২৩ রান তোলার পর ১৩তম ওভারে এজাজ প্যাটেলের বলে এলবির শিকার হন এই বাঁহাতি ব্যাটার। ৩০ বলে বলে ১৭ রান করেন তিনি। পরের ওভারে টিম সাউদির করা শেষ বলে নাজমুল হোসেন শান্ত ডিফেন্স করেন। বল নন স্ট্রাইকে এলে সাউদির হাতে লেগে ভাঙে স্টাম্প। মাহমুদুল হাসান জয়ের ব্যাট লাইনের বাইরে থাকায় দুর্ভাগ্যের শিকার হন তিনি। ৮ রান করে রান আউট হয়ে ফেরেন তিনি। ২৬ রানের মধ্যে ২ উইকেট হারানো দলের হাল ধরেন বর্তমান-সাবেক দুই অধিনায়ক শান্ত ও মুমিনুল হক। দুজনে মিলে ৯০ রানের জুটি গড়ার পর জয়ের মতো রান আউটে কাটা পড়েন মুমিনুলও।

এমএস

Wordbridge School
Link copied!