• ঢাকা
  • শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

অস্ট্রেলিয়ান ওপেনে অঘটন, নাম্বার ওয়ানের বিদায়


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ২০, ২০২৪, ০৮:৪৬ পিএম
অস্ট্রেলিয়ান ওপেনে অঘটন, নাম্বার ওয়ানের বিদায়

ঢাকা:  টানা দুই গ্র্যান্ড স্ল্যামের চ্যাম্পিয়ন ইগা ‍শিওটেক অস্ট্রেলিয়ান ওপেনেও ছিলেন শক্ত ফেভারিট। কিন্তু মেয়েদের টেনিসের এই নম্বর ওয়ান হোঁচট খেয়েছেন। 

তৃতীয় রাউন্ডে তিনি হেরে গেছেন চেক প্রজাতন্ত্রের ‘আনকোরা’ লিন্ডা নোসকোভার কাছে। ফলে অস্ট্রেলিয়ান ওপেনের আগের আসরে চতুর্থ রাউন্ডে বিদায় নেওয়া শিওটেক এবার আরও আগেই টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন।

অস্ট্রেলিয়ায় পুরুষ ও নারীদের বিভিন্ন ক্যাটাগরিতে চূড়ান্ত প্রতিযোগিতা চলছে। যেখানে আজ (শনিবার) সর্বশেষ ফরাসি ওপেনের চ্যাম্পিয়ন শিওটেক মুখোমুখি হন তুলনামূলক পিছিয়ে থাকা অবাছাই তারকার সঙ্গে। যদিও শীর্ষ তারকা পোল্যান্ডের শিওটেক শুরুটা করেছিলেন চেনা মেজাজে। 

সহজেই জিতে নেন প্রথম সেট। কিন্তু দ্বিতীয় সেট থেকেই ছন্দপতন হলো তার। গুরুত্বপূর্ণ প্রথম সার্ভিস ঠিকমতো করতে পারছিলেন না। বাড়তে শুরু করে আনফোর্সড এররের সংখ্যাও। সেই সুযোগ কাজে লাগিয়ে ম্যাচের লাগাম নিয়ে নেন নোসকোভা।

পোলিশ তারকা একাধিক ব্রেক পয়েন্টও কাজে লাগাতে পারেননি। দ্বিতীয় সেটে ৩-৬ ব্যবধানে হেরে যাওয়ার পর কিছুটা চাপে পড়ে যান তিনি। সেই চাপ কাটিয়ে উঠতে পারলেন না ম্যাচের শেষ পর্যন্ত। তৃতীয় সেট ৪-৬ ব্যবধানে হেরে ছিটকে গেলেন বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামের তৃতীয় রাউন্ড থেকেই।

এ নিয়ে অস্ট্রেলিয়ান ওপেনে মেয়েদের এককে আরেকটি অঘটন ঘটে গেল। দু’দিন আগে বাছাইয়ের খেলোয়াড় রাশিয়ার আন্না বিক্ষোভের কাছে হেরে অস্ট্রেলিয়ার ওপেনের দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নেন গতবারের ফাইনালিস্ট এলেন রিবাকিনা।

এদিকে, আজকের ম্যাচের আগে টানা ১৮ ম্যাচ অপরাজিত ছিলেন শিওটেক। কিন্তু নোভার সঙ্গে দুই ঘণ্টা ২০ মিনিট লড়াই শেষে চূড়ান্ত ফলটা বেশ তিক্ত হলো চারবারের এই গ্র্যান্ডস্ল্যাম জয়ীর। অন্যদিকে, ম্যাচে জিতেও ঘোরের মধ্যে থাকা চেক প্রজাতন্ত্রের নোভা বলেন, ‘আমি বাকরুদ্ধ। জানতাম, এটা দারুণ একটা ম্যাচ হতে যাচ্ছে। কিন্তু সত্যিই ভাবতে পারিনি ম্যাচটা এভাবে শেষ হবে। পরের রাউন্ডে যেতে পেরে সত্যিই আমি আনন্দিত।’ 

এআর

Wordbridge School
Link copied!