• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

বেইলি রোড ট্র্যাজেডিতে তামিম-মুশফিকদের শোক


ক্রীড়া ডেস্ক মার্চ ১, ২০২৪, ০৩:৩৪ পিএম
বেইলি রোড ট্র্যাজেডিতে তামিম-মুশফিকদের শোক

ঢাকা: বেইলি রোডের অগ্নিকাণ্ডে বাড়ছে লাশের সারি। এ পর্যন্ত ৪৬ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। এ ছাড়া দ্বগ্ধ চিকিৎসাধীনদের আরও অনেকের অবস্থা আশঙ্কাজনক। 

বেইলি রোড ট্র্যাজেডিতে নিহতদের প্রতি শোক জানিয়েছেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মেহেদী হাসান মিরাজসহ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অনেকেই। পাশাপাশি আহতদের দ্রুত আরোগ্য কামনা করা হয়েছে। 

চার বছর পর পর আসে লিপ ইয়ার বা অধিবর্ষ। ফেব্রুয়ারি মাসের ২৯ তারিখ সে হিসেবে বিশেষ এক দিন। এমন দিনকে স্মরণীয় করে রাখতে প্রিয়জনদের নিয়ে অনেকেই গিয়েছিলেন রাজধানী ঢাকার বেইলি রোডের ‘গ্রিন কোজি কটেজ’ ভবনে। 

কে জানতো, প্রিয়জনদের সঙ্গে কাটানো বিশেষ মুহূর্ত নিমিষেই রূপ নেবে বিষাদে! মুখরোচক সব খাবারের রেস্তোরাঁয় ঠাসা ভবনটিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। যত সময় যাচ্ছে, লাশের সারি যেন আরও দীর্ঘ হচ্ছে। হাসপাতালগুলোতে স্বজনদের মাতমে হৃদয়বিদারক দৃশ্যের সৃষ্টি হয়েছে। 

বাংলাদেশের সাবেক অধিনায়ক তামিম ইকবাল এক পোস্টে বেইলি রোড ট্র্যাজেডিতে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করেছেন। এ ছাড়া তিনি একটা গুরুত্বপূর্ণ কথাও মনে করিয়ে দিলেন, ‘আমাদের বদলানো উচিত, নাহলে কখনোই পরিবর্তন হবে না’। ধারণা করা যাচ্ছে, দেশজুড়ে একের পর এক অগ্নিকাণ্ডের ঘটনার দিকেই ইঙ্গিত করেছেন তিনি।

টাইগার অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ লিখেছেন, গতকাল ঢাকার বেইলী রোডের একটি ভবনে ঘটা মর্মান্তিক অগ্নি দুর্ঘটনায় ইতোমধ্যে প্রাণ হারিয়েছেন প্রায় অর্ধশত মানুষ। এই দুর্ঘটনায় প্রাণ হারানো সকলের আত্মার মাগফিরাত কামনা করছি এবং কঠিন সময়ের মধ্যে যাওয়া তাদের পরিবার ও ক্ষতিগ্রস্ত সকলের প্রতি আমার গভীর সমবেদনা। সাথে ভয়ঙ্কর এই অগ্নিকাণ্ডে আহত অবস্থায় হাসপাতালে থাকা সকলের দ্রুত সুস্থতা কামনা করছি।

পেসার তাসকিন আহমেদ লিখেছেন, বেইলি রোড ট্র্যাজেডির খবরে গভীরভাবে শোকাহত। বিদেহী আত্মার প্রতি আমার প্রার্থনা। আর যারা আহত হয়েছেন তারা যেন দ্রুত সুস্থ হয়ে ওঠেন। এ ছাড়া উইকেটকিপার ব্যাটার মুশফিকুর রহিমও শোক জানিয়েছেন। 

এআর

Wordbridge School
Link copied!